সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

মাদ্রাসা মাঠে হুজুরের মরদেহবাহী অ্যাম্বুলেন্স, বাদে মাগরিব জানাযা

একুশে সংবাদ প্রকাশিত: ১২:৩৭ পিএম, ৩ জুন, ২০২৩

আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম প্রকাশ হাটহাজারী বড় মাদ্রাসার মহাপরিচালক মরহুম মুহাম্মদ ইয়াহইয়ার জানাযা নামাজ আজ শনিবার বাদে মাগরিব মাদ্রাসা মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। 

 

মাদ্রাসা কর্তৃপক্ষ হুজুরের জানাযা নামাজের বিষয়টি নিশ্চিত করে সকাল এগারটার দিকে জানান, ‍‍`হুজুরের মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি ঢাকা থেকে একটু আগে হাটহাজারী মাদ্রাসায় এসে পৌঁছেছেন। ইতিমধ্যে হুজুরের কবরও প্রস্তুত করা হয়ে গেছে। বাদে মাগরিব জানাযা নামাজ শেষে দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার নিজস্ব কবরস্থান ‘মাকবারায়ে জামিয়া’য় তাকে দাফন করা হবে।‍‍`

 

জানা যায়, হাটহাজারী মাদরাসার মহাপরিচালক হিসেবে ২০২১ সালের ৮ সেপ্টেম্বর দায়িত্বভার গ্রহণ করা আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া দীর্ঘদিন যাবত কোমরে ব্যথা, হাইপ্রেশার ও বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। গত কয়েক মাস ধরে তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। সেখানে তার ব্যক্তিগত চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য গত ১৬ মে আল্লামা ইয়াহইয়া ব্যাংকক যান। সেখান থেকে চিকিৎসা নিয়ে সম্প্রতি তিনি দেশে ফিরেন। এদিকে গত বৃহস্পতিবার (১ জুন) তিনি আবারও গুরুতর অসুস্থ হয়ে পড়লে হাটহাজারী মাদরাসা থেকে অ্যাম্বুলেন্সে করে চট্টগ্রাম নগরীর একটি হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় ওই রাতেই তিনাকে ঢাকায় নিয়ে গিয়ে ইউনাইটেড হাসপাতালের আই সি ইউ তে ভর্তি করা হয় এবং সেখানেই তিনি চিকিৎসাধীন অবস্থায় গত শুক্রবার (২ জুন) দিবাগত রাত দেড়টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

 

একুশে সংবাদ.কম/সম   

সারাবাংলা বিভাগের আরো খবর