সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

উল্লাপাড়ায় নিয়ম নীতি না মেনে কাটা হলো বিদ্যালয়ের ১০ গাছ

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৫১ পিএম, ৩০ মে, ২০২৩

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সরকারী নীতিমালা না মেনে গয়হাট্টা সালেহা ইসহাক উচ্চ বিদ্যালয়ের বড় ছোটো ১০টি ইউক্যালিপট্যাস গাছ কেটে ফেলা হয়েছে।

 

মঙ্গলবার (৩০ মে) সকালে বিদ্যালয়ের নিজস্ব পুকুর চালায় থাকা এসব গাছ কাটা হয়। গাছগুলো ব্যবসায়ীর কাছে বেচার পর তা কাটা হয়েছে।

 

জানা গেছে উল্লাপাড়া উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) মোঃ উজ্জল হোসেনের কাছে আজ মঙ্গলবার দুপুর পর এলাকার লোকজন অভিযোগ করেছেন, বিদ্যালয়টির ব্যবস্থাপনা কমিটি ও প্রধান শিক্ষক সরকারী নীতিমালা না মেনে  গাছগুলো বিক্রি করে দিয়েছেন। প্রায় পনেরো বছর আগে গাছগুলো লাগানো হয়।

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শহিদুল ইসলাম জানান, এসব গাছ বিদ্যালয়  থেকে লাগানো হয়েছিল। গাছগুলো পুকুর চালার  পাশের জমির মালিকদের মধ্যে পড়ায় ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্তে  বিক্রি করে দেওয়া হয়েছে। গাছগুলো বিক্রি বাবদ টাকা বিদ্যালয়ের উন্নয়ন কাজে ব্যয় করার জন্য রেজুলেশন করা হয়েছে।

 

সালেহা ইসহাক উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি আল আমিন সরকার গাছ কাটার কথা স্বীকার করেন। পুকুর চালায় লাগানো গাছগুলো পাশের জমি মালিক মানছুর রহমান ও হাবিবুর রহমানের জায়গায় পড়েছে। তারা গাছগুলো বিদ্যালয় থেকে লাগানো বলে বিদ্যালয়ে দিয়ে দিয়েছেন। গাছ বিক্রির টাকা  বিদ্যালয়ের  উন্নয়নে খরচ করা হবে বলে জানান।

 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা  এ কে এম শামছুল হক জানান, তিনি উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনা পেয়েছেন বিদ্যালয়টির গাছ কাটা বিষয়ে। তিনি  দ্রুত তদন্ত করে প্রতিবেদন দাখিল করবেন।

 

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ উজ্জল হোসেন  জানান বিদ্যালয়টিতে গাছ কাটার অভিযোগ পাওয়ার পর উল্লাপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকতাকে কম সময়ের মধ্যে   তদন্ত করে  প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তার কাছ থেকে প্রতিবেদন পেলে ব্যবস্থা নেবেন।

 

একুশে সংবাদ/এসএপি

সারাবাংলা বিভাগের আরো খবর