সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

অর্থের অভাবে ধমকে রশিতে বাঁধা আলমের চিকিৎসা

একুশে সংবাদ প্রকাশিত: ০৩:০৭ পিএম, ৪ এপ্রিল, ২০২৩

পায়ে ও হাতে দড়ি বাধা। সামনে কাউকে পেলেই মারধর। তার কাছ থেকে পার পান না বৃদ্ধ বাবা-মাও। এসব থেকে রক্ষা পেতে পায়ে-হাতে দড়ি দিয়ে সিড়ির সাথে বেধে রাখেন তার বাবা-মা। ফলে প্রচন্ড যন্ত্রনায় ছটফটই করেন না, হাউ মাউ করে কান্নাও করেন। তবে উন্নত চিকিৎসা করালেই এসব থেকে পরিত্রান মিলবে আশরাফুল আলমের। কিন্তু এ যেন মড়ার উপর খাঁড়ার ঘা। অভাব অনটনের সংসারে সন্তানের চিকিৎসার কথা চিন্তা করাই যেন দুঃস্কর।

 

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বড়খাতা ইউনিয়নের পূর্ব সারডুবী এলাকার আজিম উদ্দিনের(৭৫) ছেলে আশরাফুল আলম (৪০)। দিনমজুর আজিম উদ্দিন একসময় অন্যের বাড়িতে কাজ করলেও বর্তমানে বয়সের কারনে কাজে নেন না কেউ। তাই সন্তানের চিকিৎসা খরচের চিন্তায় দিশেহারা আজিম উদ্দিন। বাধ্য হয়ে উপায় না পেয়ে বিভিন্ন হাট-বাজারে মানুষের দাড়ে দাড়ে হাত পাতছেন তিনি।

 

মানসিক ভারসাম্যহীন আশরাফুল আলমের বাবা আজিম উদ্দিন বলেন, প্রায় ২০ বছর ধরে মাথার সমস্যায় আশরাফুল আলম। চিকিৎসা করালে সুস্থ্য হয়ে উঠবে। কিন্তু অভাব-অনটনের সংসারে যেখানে দু-এক বেলা না খেয়ে কাটাতে হয় সেখানে ছেলের চিকিৎসা কি করে করাবো বলেই হাউমাউ করে কেঁদে ফেলেন আজিম উদ্দিন।

 

তিনি আরও বলেন, এখন তাদের একটাই আশা, চাওয়া-পাওয়া ও ভাবনা ছেলেকে সুস্থ্য করা। কিন্ত তা কি কখনো সম্ভব? তিনি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আকুল আবেদন জানান।

 

এ বিষয়ে বড়খাতা ইউপি সদস্য আতিয়ার রহমান জানান, ইউনিয়ন পরিষদ থেকে ওই পরিবারটিকে সহযোগিতা করা হচ্ছে। উন্নত চিকিৎসার জন্য মাননীয় প্রধানমন্ত্রী সহযোগিতা করেন তাহলে হয়তো ছেলেটির সঠিক চিকিৎসা হবে।

 

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) নাজির হোসেনের সাথে কথা হলে তিনি জানান, বিষয়টি জানার পর খোঁজ খবর নিতে লোক পাঠিয়েছি। পরিবারের লোকজনের সাথে কথা বলে আমি সেখানে গিয়ে দ্রুত ব্যবস্থা নিবো।

 

একুশে সংবাদ/সি.মো.প্রতি/এসএপি

সারাবাংলা বিভাগের আরো খবর