সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

মোংলায় ন্যায় বিচারের প্রত্যাশায় ভুক্তভোগী পরিবারের মানববন্ধন

একুশে সংবাদ প্রকাশিত: ০৫:৫৮ পিএম, ২৮ মার্চ, ২০২৩

দুষ্ট চক্রের অপতৎপরতায় কষ্টে অর্জিত সহায় সম্বল হারানোর পাশাপাশি প্রতিনিয়ত জীবন নাশের হুমকি ধামকিতে পরিবার নিয়ে দিশেহারা হয়ে ন্যায় বিচারের প্রত্যাশায় মাকসুদা আক্তার নিশি ও মানবাধিকার কর্মি সুমি লীলার বিরুদ্ধে সংবাদ সম্মেলন ও মানববন্ধন করেছে ভুক্তভুগি একটি পরিবার।

 

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুর বারোটার সময় মোংলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

লিখিত বক্তব্যে ভুক্তভুগি আলহাজ ডাঃ কামাল হোসেন বলেন, আমি পেশায় একজন কলেজ শিক্ষক এবং আমার স্ত্রীও শিক্ষিকা। আমি মোংলা সিগনাল টাওয়ার মসজিদের সামনে জনৈক ইউসুপ হাওলাদারের কাছথেকে ১০ শতক জমি বাজার মূল্যে ক্রয়করে বসত ঘর তুলে বসবাস করি। কিছুদিন পর ইউছুপ আলী শারীরিক ভাবে অসুস্থ্য হয়ে পড়লে চিকিৎসার জন্য নগদ টাকার প্রয়োজন হলে তার নিজ নামীয় স্থাপনা সহ আরো দশ শতক জমি বিক্রির প্রস্তাব দিলে বাজার মূল্য যাছাই করে তিনি উক্ত জমি আমার নামে কবলা দলীল ও অর্থ বুজেনিয়ে স্থাপনা খালি করে দেবার জন্য এক সপ্তাহ সময় নেন। অতি সরল বিশ্বাসে থাকার পর বিষয়টি তার পুত্র হিমেল ও পুত্রবধু মাকসুদা আক্তার নিশিকে অবিহিত করলে তারা আমার উপর ক্ষিপ্ত হয়ে ওঠে এবং আমার ঘর ভাংচুর সহ আমি এবং আমার সন্তানের উপর হামলা করে মারধর করে।

 

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, শুধু হামলা মারধর লুটপাটে তারা ক্ষান্ত নয়, ইউছুপ পুত্র হিমেল ও তার স্ত্রী নিশি কথিত মানবাধীকার নেত্রী সুমি লীলার পত্যক্ষ মদদে আমাকে আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ করা সহ আমার কবলা কৃত সম্পত্বি আত্মসাৎ করতে নানা রকম চক্রান্তে লিপ্ত হয়ে আছে। হিমেল একজন দূস্কৃতকরী চিহ্নত মাদক সেবি তার অত্যাচারের স্বিকার হয়ে বর্তমানে তার পিতা  ইউছুপ হাওলাদার মোংলার বাহিরে বসবাস করছেন। সে প্রতিনিয়ত আমাকে এবং আমার পরিবারকে অ কারনে গালমন্দ সহ ধারালো অস্ত্র নিয়ে ঘরের চারপাশে ঘোরাঘুরি করে।

 

এ বিষয়ে আমি মোংলা থানায় লিখিত অভিযোগ দায়ের করলে উক্ত অভিযোগের ভিত্তিতে মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মনিরুল ইসলাম স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের সাথে নিয়ে গতো বছর ১১ ডিসেম্বর সকাল এগারোটায় বিরোধীয় জমিতে তদন্তে আসেন এবং সরেজমিনে পরিদর্শন করেন। এবং আমাদের উভয় পক্ষকে শান্তি শৃংখলা বজায় রেখে জমির বিরোধ আদালতের মাধ্যমে নিস্পত্তির পরামর্শ দেন। কিন্তু এতে তারা সন্তুষ্ট না হয়ে আরো ক্ষিপ্ত হয়ে ওঠে। একটি কুচক্রি মহল নিজেদের সার্থ চরিতার্থ করতে মাদকাসক্ত হিমেল ও তার পরিবারকে ব্যাবহার করে আমার অসাহাত্বকে পুজিকরে সোমবার ২৭ মার্চ মোংলা, বাগেরহাট খুলনার পরিবর্তে ঢাকা ক্রাইম রিপোটার্স ইউনিয়নে ওসি মনিরুল ইসলামের বিরুদ্ধে নারী কেলেংকারির মতো মিথ্যা অপবাদ উত্থাপন করে আমাদের বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে সংবাদ সম্মেলন করায় হিমেলর স্ত্রী মাসুদা আক্তার নিশিকে দিয়ে।

 

ঘটনার সত্যতা উদঘটন ও ন্যায় বিচারের দাবিতে সংবাদ সম্মেলন শেষে ভুক্তভুগির পরিবার সহ স্থানীয়  জনগন প্রেসক্লাব রোড়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে মাকসুদা আক্তার নিশি ও সুমি লীলার বিরুদ্ধে।

 

একুশে সংবাদ/এসএপি

সারাবাংলা বিভাগের আরো খবর