সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ফরিদপুরে আ‍‍’লীগ নেতার বাড়িতে বোমা হামলা

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:০১ পিএম, ২১ ফেব্রুয়ারি, ২০২৩

ফরিদপুর শহর আওয়ামী লীগের আহ্বায়ক মনিরুল হাসান মিঠুর বাড়িতে বোমা হামলার ঘটনা ঘটেছে।

 

সোমবার দিবাগত রাত ৩ টার দিকে শহরের পশ্চিম আলিপুরস্থ নিজ বাসভবন খন্দকার লজ এ ঘটনা ঘটে। ঘটনার সময় শহর মনিরুল হাসান নিজ বাড়িতেই ঘুমিয়েছিলেন।

 

এ ঘটনায় ফরিদপুর কোতয়ালী থানায় একটি নাশকতা মামলা দায়ের করা হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  এম এ জলিন।

 

মনিরুল হাসান মিঠু বলেন, রাতে শহীদ বেদীতে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে আমি দেড়টার দিকে বাড়িতে আসি। তারপর আমি ঘুমিয়ে পড়ি। হঠাৎ কয়েকটি বিকট শব্দে ঘুম ভেঙে যায়। রাত তখন তিনটা বাজে। আমি ভাবি একুশে ফ্রেব্রুয়ারির রাতে পুলাপান হয়তবা পিকনিক করছে এজন্য বাজি ফুটাচ্ছে। তখন আমি আবার ঘুমিয়ে পড়ি। সকালে ঘুম থেকে উঠে প্রতিবেশির কাছে শুনতে পাই আমার বাড়িতে বোমা হামলা হয়েছে। এরপরও  বাড়ির ভেতরে বোমা সদৃশ্য বস্তু দেখে আমি পুলিশকে খবর দেই।

 

কারা বা কেন এমন করতে পারে এ জবাবে তিনি বলেন, আমি তো নিরিহ প্রকৃতির লোক। আমার তো কোন শত্রু নেই।

 

রাজনৈতিক কোন ঘটনা আছে কিনা এমন জবাবে তিনি বলেন, ফরিদপুরে রাজনৈতিক কিছু প্রতিহিংসার জায়গা থেকে হয়ে থাকতে পারে। অনেকেই আমার অবস্থান মেনে নিতে পারেনি। তবে কারা করেছে তা সঠিক বলতে পারছি না।

 

প্রতিবেশী রাকিব খান বলেন, রাত ৩টার দিকে কয়েকটি বিকট শব্দে ঘুম ভেঙে যায়। হামলার বিষয়টা দুপুরে জানতে পারি।

 

প্রতিবেশী ইমতিয়াজ বাবু বলেন, রাতে বোমা ফাটার শব্দে ঘুম ভেঙ্গে যায়। তিন চার বার এমন শব্দ পেয়েছি।

 

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি এম এ জলিল বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। কয়েকটি দেশিও চকলেট বা পটকা জাতীয় বাজির আলামত পেয়েছি। অজ্ঞাতনামা আসামি দিয়ে নাশকতা মামলা করা হচ্ছে। বিষয়টি আমরা খুবই গুরুত্বের সাথে খতিয়ে দেখছি। সিসি ক্যামেরার ফুটেজ দেখে আসামীদের শনাক্ত করা হবে।

 

উল্লেখ্য, ২০২১ সালের পহেলা সেপ্টেম্বর মনিরুল হাসান মিঠুনকে আহ্বায়ক করে ৬৩ সদস্য কমিটি ঘোষণা করা হয়। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত) মির্জা আজম স্বাক্ষরিত এক চিঠিতে এই আহ্বায়ক কমিটির ঘোষণা দেওয়া হয়।

 

 

একুশে সংবাদ.কম/রা.হা.কা/বি.এস

সারাবাংলা বিভাগের আরো খবর