সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

ঝিকরগাছায় মানব পাচারের শিকারদেরকে শীতবস্ত্র উপহার

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:৩৫ পিএম, ৭ ফেব্রুয়ারি, ২০২৩

যশোরের ঝিকরগাছায় উপজেলার পেন ফাউন্ডেশনের উদ্দ্যেগে মানব পাচারের শিকার ২৫ জন ভিকটিম ও তাদের সন্তানদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

 

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে পেন ফাউন্ডেশনের হলরুমে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনিরুল ইসলাম।

 

তিনি তার বক্তব্যে বলেন, শীতার্তদের মধ্যে বস্ত্র বিতরণের মতো এমন মহতী উদ্যোগ শুধু মানবতা নয় বরং তাদের অধিকার রক্ষায় ঐকান্তিক প্রচেষ্টা। আর পেন ফাউন্ডেশন এই মহতী কাজ অত্যন্ত যোগ্যতার সাথে করে চলেছে। সংগঠনটির এই ধরনের নানামুখী কার্যক্রমের মাধ্যমে মানব পাচার তথা প্রত্যাগত ভিকটিমদের সার্বিক কল্যাণে বিশেষ ভুমিকা রাখছে। প্রতিষ্ঠানটির এমন উদ্যোগকে তিনি স্বাগত জানিয়েছেন।

 

অনুষ্ঠানে পেন ফাউন্ডেশনের সভাপতি ও বিশিস্ট সাহিত্যিক মোঃ সফিয়ার রহমানের সভাপতিত্বে ও পেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মেঘনা ইমদাদ’র সঞ্চালনার মধ্যদিয়ে প্রধান আলোচক ছিলেন রাইটস যশোর’র নির্বাহী পরিচালক বিনয় কৃষ্ণ মল্লিক।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আশরাফ ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা সভাপতি আশরাফ হোসেন স্বপন, রাইটস যশোরের ডেস্ক অফিসার মারুফা আক্তার, রাইটস যশোরের প্রোগ্রাম ম্যানেজার এস. এম আজহারুল ইসলাম, প্রোগ্রাম অফিসার মোঃ মোতাহারুল ইসলাম, পেন ফাউন্ডেশনের প্রোগ্রাম ম্যানেজার আলফ্রেড মন্ডল সহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

 

উল্লেখ্য, এ আয়োজনে সর্বমোট ২৭ জন ভিকটিমকে শীতের পোশাক ও তাদের সন্তানদের মাঝে উন্নতমানের খাবারসহ ড্রাইকেক বিতরণ করা হয়েছে।

 

শীতবস্ত্র প্রাপ্ত ইরানী বলেন শীতের মধ্যে এমন কাপড় দেওয়ায় আমরা অনেক খুশি। সংশ্লিষ্ঠদেরকে জানাই অনেক অনেক ধন্যবাদ।

 

একুশে সংবাদ/এসএপি

সারাবাংলা বিভাগের আরো খবর