সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বিলাইছড়িতে হেডম্যান ও কার্বারিদের সম্মেলন অনুষ্ঠিত

একুশে সংবাদ প্রকাশিত: ০১:৫৩ পিএম, ১৬ জানুয়ারি, ২০২৩

রাঙামাটির বিলাইছড়ি উপজেলা সকল হেডম্যান-কারবারি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনীর শান্তি, সম্প্রীতি, উন্নয়নে অবিনশ্বর ৩২ বীর বিলাইছড়ি সেনা জোনের আয়োজনে এই হেডম্যান কার্বারি সম্মেলন অনুষ্ঠিত হয়।

 

রবিবার (১৫ জানুয়ারি) সকাল ১১ টায় উপজেলা সম্মেলন কক্ষে এক  মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিলাইছড়ি সেনা জোনের জোন কমাণ্ডার লেঃ কর্ণেল মোঃ আহসান হাবিব রাজীব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা।

 

এছাড়াও অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে  আরো উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান, উপজেলা মেডিকেল অফিসার ডাঃ রনি সরকার এবং থানা পুলিশ পরিদর্শক(তদন্ত) মোঃ মনিরুজ্জামান, ১নং বিলাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান, ২নং কেংড়াছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রামাচরণ মার্মা (রাসেল), ৩নং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিদ্যালাল তঞ্চঙ্গ্যা, সিএইচটি হেডম্যান নেটওয়ার্কের সাধারণ সম্পাদক ও উপজেলা হেডম্যান এসোসিয়েশনের সভাপতি শান্তি বিজয় চাকমা, হেডম্যান লাল এ্যাংলিয়ানা পাংখোয়া, ফারুয়া ইউনিয়নের এগুজ্জ্যাছড়ি পাড়ার হেডম্যান সমূল্য তঞ্চঙ্গ্যা ও কারবারি কল্যাণ সমিতির  সভাপতি আকাশ মার্মা এবং সাধারণ সম্পাদক প্রিয়জয় তঞ্চঙ্গ্যাসহ প্রায় সকল কারবারি হেডম্যান ও সম্মেলনে সম্পৃক্ত করা জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

 

সভায় বিনিময় অনুষ্ঠানে হেডম্যান-কারবারিগণ দূর্গম এলাকা শান্তি শৃঙ্খলা রক্ষাসহ সেনাবাহিনীর বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রমের কথা তুলে ধরেন। এছাড়াও উপজেলায় শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা, মেডিকেল ক্যাম্প, শীতবস্ত্র বিতরণ, খাদ্য নিরাপত্তা ব্যবসা, কৃষি, পর্যটন, যোগাযোগ ও  উন্নয়নের কথা তুলে ধরা হয়। যেসব প্রত্যন্ত অঞ্চল বা এলাকায় বিভিন্ন উন্নয়নমূলক কাজকে আরও তুরান্বিত করা এবং একসাথে কাজ করার ঐক্যমত পোষণ করেন।

 

বাংলাদেশ সেনাবাহিনীদের এই ধরনের উন্নয়নমুলক কার্যক্রম চলমান থাকবে বলেও জানান জোন কমান্ডার। সম্মেলনে ৯৫ জন কার্বারি ও হেডম্যান এবং জনপ্রতিনিধসহ প্রায় দেড়শত জন মত উপস্থিত অংশগ্রহণ করেন।

 

একুশে সংবাদ/নি.চা.প্রতি/এসএপি

সারাবাংলা বিভাগের আরো খবর