সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

আনোয়ারায় সরকারি খাসজমি উদ্ধার করলেন এসিল্যান্ড আবদুল্লাহ আল মুমিন

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৪২ পিএম, ৫ জুলাই, ২০২২
ছবি: সংগৃহীত

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় অবৈধভাবে খাসজমি ভরাট করে দখলকৃত বিপুল পরিমাণ সরকারি খাস জমি উদ্ধার করেছে আনোয়ারা উপজেলা প্রশাসন। 

উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিন এর নেতৃত্বে মুজিব শতবর্ষে ভূমিহীন ও গৃহহীনদের ঘর প্রদান উপলক্ষ্যে সারাদেশব্যাপী খাসজমি দখলমুক্তকরণ অভিযানের অংশ হিসাবে এ অভিযান পরিচালনা করা হয়। 

স্থানীয়ভাবে জানা যায়, আনোয়ারা সদর এবং বারখাইন ইউনিয়নের বিএস ২৬ দাগে মোট ৩.১৪০০ একরের খাল শ্রেণীর জমিতে  ধানপুরা মৌজায় ১.৫৭০০ একর এবং শিলাইগড়া মৌজায় ১.৫৭০০ একর জমি রয়েছে। স্থানীয় প্রভাবশালীরা শিলাইগড়া মৌজায় ১.৫৭০০ একর জমিতে বিরাট অংশ মাটি ফেলে অবৈধভাবে দখল করে বিক্রি করার পায়তারা করছেন মর্মে জানা যায়। পরবর্তীতে এই অভিযানের মাধ্যমে খাস জমি উদ্ধার করে লাল পতাকা উড্ডয়ন করে দখল নিশ্চিত করা হয় এবং জনসাধারণের উদ্দেশ্যে নোটিশ টাঙ্গিয়ে দেয়া হয়। 

অভিযান সম্পর্কে সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আবদুল্লাহ আল মুমিন জানান, আনোয়ারা  উপজেলার ৮১টি মৌজার খাস ও অর্পিত সম্পত্তি নিয়ে পর্যালোচনা করা হচ্ছে।  কোথাও গড়মিল হলেই উদ্ধার অভিযানসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

তিনি আরও বলেন, কোথাও খাস জমি বেদখল হয়ে থাকলে উপজেলা ভূমি অফিসে সচিত্র তথ্য প্রদান করুন। সরকারি জমি উদ্ধারে এই অভিযান অব্যাহত থাকবে।

 

 

একুশে সংবাদ/এস.সা/এস.আই
 

সারাবাংলা বিভাগের আরো খবর