সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

মাদ্রাসার জায়গা দখলের চেষ্টায়-ভাংচুর,আহত ৩

একুশে সংবাদ প্রকাশিত: ০৮:৪৩ পিএম, ১৫ মে, ২০২২
ছবি: সংগৃহীত

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের ইলিশকোল গ্রামে মহিলা মাদরাসার জায়গা দখলের চেষ্টা-ভাংচুর ও হামলায় মাদরাসার প্রতিষ্ঠাতাসহ ৩ জন আহত হয়েছে।

রোববার (১৫ই মে) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে মাদরাসার প্রতিষ্ঠাতা গোলাম মোর্তজা (৬৫) ৫ জনের বিরুদ্ধে বালিয়াকান্দি থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

অভিযোগ সূত্রে প্রকাশ, ইলিশকোল মণ্ডলপাড়া বাসিন্দা গোলাম মোর্তজা ১৯৮৮ সালে ইলিশকোল মন্ডলপাড়ার আজিজ মন্ডলের কাছ থেকে সাড়ে ১১ শতাংশ জমি কিনে ভোগ-দখলে আছেন।ওই জমির সাথেই পানি উন্নয়ন বোর্ডের জমি রয়েছে।গোলাম মোর্তজা পানি উন্নয়ন বোর্ডের কাছ থেকে ওই জমি লীজ নিয়ে সেখানে একটি মহিলা মাদরাসা করেছেন।বেশ কিছুদিন ধরে আজিজ মন্ডল ও তার ছেলেরা ওই জমি জবর-দখলের চেষ্টা করছে।

এরই ধারাবাহিকতায় গতকাল রবিবার বেলা ১১টার দিকে আজিজ মন্ডল এবং তার ৪ ছেলে সেলিম মন্ডল, টিপু  মন্ডল (৪০), নান্নু মন্ডল ও মুন্নু মন্ডল লাঠিসোটা নিয়ে মাদরাসার বাউন্ডারী বেড়া ভেঙ্গে হামলা করে এবং মাদরাসায় প্রবেশ করে শিক্ষার্থীদের জোর করে বের করে দেয়। গোলাম মোর্তজা তাদেরকে বাধা দিতে গেলে তারা তাকে মারধর করতে থাকে।

গোলাম মোর্তজাকে রক্ষা করতে গেলে তারা তার ছেলে হুজাইফা ইবনে মোর্তজা  ও স্ত্রী মর্জিনা বেগম কেও মারপিট করে।তাদের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে হামলাকারীরা তাদেরকে হুমকী দিয়ে চলে যায়।পরে আহত গোলাম মোর্তজা এবং তার স্ত্রী মর্জিনা বেগম ও ছেলে হুজাইফা ইবনে মোর্তজা বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিকিৎসা গ্রহণ করেন।

 


একুশে সংবাদ/অ.সি/এস.আই

 

সারাবাংলা বিভাগের আরো খবর