সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

৫১ তম ‍‍`কোর্স ফর রোভার মেট‍‍` ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের ব্যবস্থাপনায় শুরু

একুশে সংবাদ প্রকাশিত: ০১:০৭ পিএম, ১৯ সেপ্টেম্বর, ২০২১

ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপ এর ব্যবস্থাপনায় বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলা রোভারের ‘৫১তম কোর্স ফর রোভার মেট’ শুরু হয়েছে। ১৮ সেপ্টেম্বর (শনিবার) দুপুর ২টায় অনলাইন প্ল্যাটফর্ম জুম অ্যাপসে চারদিনের এই প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়। মূলত দীক্ষা প্রাপ্ত রোভার সদস্যদের জ্ঞানগত ও ব্যবহারিক দক্ষতা বৃদ্ধির জন্য ৫০জন প্রশিক্ষণার্থীর অংশগ্রহণে কোর্সের আয়োজন করা হয়েছে।

‘৫১তম কোর্স ফর রোভার মেট’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলা রোভারের কমিশনার মুহাম্মদ এনামুল হক খান, এলটি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা জেলা রোভারের সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম, পিআরএস, এএলটি।

 উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা বলেন, রোভার স্কাউট সদস্যরা দেশ ও জাতির উন্নয়নে নিজেদের দক্ষতা এবং যোগ্যতার মাধ্যমে কাজ করে যাচ্ছে। এ দক্ষতা আরও বৃদ্ধি করার জন্য এই কোর্সের আয়োজন করা হয়েছে। এছাড়াও এই কোর্সের মাধ্যমে অংশগ্রহণকারী রোভার স্কাউট প্রশিক্ষণার্থীরা বিভিন্ন তাত্ত্বিক ও ব্যবহারিক বিষয়ে নতুন কিছু জানতে ও শিখতে পারবে বলেও প্রত্যাশা করেন তাঁরা। 

এই কোর্সের কোর্স লিডার হিসেবে দায়িত্ব পালন করছেন ঢাকা জেলা রোভারের সহকারী কমিশনার (সংগঠন) ও ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের সম্পাদক মোহাম্মদ আনোয়ার মাহমুদ। তিনি বলেন, মূলত সশরীরে মেট কোর্সের আয়োজন করা হলেও করোনাকালীন সময়ে স্বাস্থ্যবিধি ও স্বাস্থ্যঝুঁকি থেকে সুরক্ষা পেতে অনলাইনে তাত্ত্বিক বিষয়সমূহের উপর এবং পরবর্তীতে একদিন ব্যবহারিক বিষয় সমূহের উপর প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। করোনার কারণে পিছিয়ে পড়া নয় বরং তথ্যপ্রযুক্তির অবাধ প্রবাহকে কাজে লাগিয়ে ভালো কিছু করার প্রয়াস থেকেই এই কোর্সের আয়োজন করা হয়েছে বলেও জানান তিনি।

এছাড়াও ‘৫১তম কোর্স ফর রোভার মেট’ এ প্রশিক্ষক হিসেবে দায়িত্বপালন করছেন ঢাকা জেলা রোভারের জেলা রোভার স্কাউট লিডার মোঃ আব্দুল হান্নান (উডব্যাজার), ঢাকা জেলার রোভারের সহকারী কমিশনার (অ্যাডাল্ট ইন স্কাউটিং) মোঃ আব্দুল গাফফার সিরাজী (উডব্যাজার),

 ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের গ্রুপ রোভার স্কাউট লিডার মোসাম্মৎ আয়েশা আক্তার (উডব্যাজার), মোহাম্মদপুর কেন্দ্রীয় কলেজ রোভার স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক মর্জিনা বেগম (উডব্যাজার), ঢাকা কলেজ রোভার স্কাউট গ্রুপের রোভার লিডার মামুনুর রশিদ, মিরপুর ওপেন স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক মো. মোর্শেদুর রহমান, আইডিয়াল ওপেন রোভার স্কাউট গ্রুপের রোভার লিডার মোহাম্মদ জাহিদুল ইসলাম মিয়া।

 

একুশে সংবাদ/ আশিক

সারাবাংলা বিভাগের আরো খবর