সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

গাইবান্ধায় ক্ষেতমজুর ও কৃষক সংগঠনের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ

একুশে সংবাদ প্রকাশিত: ০৭:১৩ পিএম, ২৫ আগস্ট, ২০২১

বাংলাদেশ ক্ষেতমজুর ও কৃষক সংগঠন গাইবান্ধার উদ্যোগে সকল বকেয়া কৃষি ঋণ মওকুফ, সার্টিফিকেট মামলা প্রত্যাহার, সবার জন্য বিনামূল্যে টিকা সরবরাহসহ ১৫ দফা দাবী বাস্তবায়নের লক্ষ্যে এক বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার (২৫ আগস্ট) সকালে শহরের ১নং রেলগেট সংলগ্ল সংগঠনের নিজস্ব কার্যালয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের সভাপতি গোলাম সাদেক লেবু’র সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহসানুল হাবীব সাঈদ, মাহবুবুর রহমান খোকা, ডাঃ জব্বার ও অতুল চন্দ্র বর্মন প্রমুখ। 

বক্তারা বলেন দেশের শতকরা  ৮০ভাগ মানুষ কৃষি কাজের সাথে জড়িত হওয়ার পরও তারা রাষ্ট্রীয়ভাবে চরম অবহেলার শিকার। ১৭ কোটি মানুষের খাদ্য যোগানদাতা। এরাই হচ্ছে দেশের প্রকৃত মালিক অথচ নিজ দেশে পরবাসী। 

তাই কৃষি ও কৃষক বাঁচাতে আন্দোলন গড়ে তোলার আহবান জানান। সেই সাথে জেলায় কৃষি ভিত্তিক  শিল্প কলকারখানা নির্মান করে বেকার সমস্যার সমাধান, রাষ্ট্রীয় উদ্যোগে পাটকল- চিনিকল চালু, নদী ভাংগনের স্থায়ী সমাধান, জেলা-উপজেলা করোনা টেষ্ট ল্যাব স্থাপন, সবার জন্য বিনামূল্যে করোনা ভ্যাক্সিন নিশ্চিত, হাটে-হাটে ইজারাদারী জুলুম-নির্যাতন-হয়রানি বন্ধ, 

বিদুৎতের ভূতুরে বিল-হয়রানী বন্ধ, কৃষকের নামে সার্টিফিকেট মামলা প্রত্যাহার, বিএডিসিকে সচল করে কৃষি ও কৃষক বাঁচানো, সকল গরীব মানুষদের আর্মি রেটে রেশনসহ ক্ষেতমজুরদের সারাবছরের কাজের দাবী জানান। শেষে এক বিক্ষোভ মিছিল জেলা শহরের সড়ক প্রদক্ষিণ করে।

একুশে সংবাদ/খালেক/আর

সারাবাংলা বিভাগের আরো খবর