সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

বরিশালে গণশিল্পী সংস্থার ৩৮তম প্রতিষ্ঠা বার্ষিকী 

একুশে সংবাদ প্রকাশিত: ০৬:৩৮ পিএম, ১৭ জানুয়ারি, ২০২১

‘শিল্প সংস্কৃতি সংগ্রাম আমাদের যুদ্ধ অবিরাম’ এই শ্লোগান ধারণ করে বাংলাদেশ গণশিল্পী সংস্থার ৩৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত হয়েছিল প্রগতিশীল সাংস্কৃতিক সংগঠন ‘বাংলাদেশ গণশিল্পী সংস্থা’। ‘সুস্থ সংস্কৃতি চর্চা ও তার প্রসার’ এই মূল লক্ষ্য নিয়ে এগিয়ে চলা এই সংগঠনটি দেখতে দেখতে অতিক্রম করল তার প্রতিষ্ঠার ৩৮ বছর।
 
গত শনিবার (১৬ জানুয়ারি) রাতে নগরীর ফকিরবাড়ি রোডস্থ গণশিল্পী সংস্থার কার্যালয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে অনলাইনে যুক্ত ছিলেন কেন্দ্রীয় গণশিল্পী সংস্থার সহসভাপতি সুরকার-গীতিকার মীনা মিজান, অধ্যাপক আবদুস সালাম, মাহামুদুর রহমান এজাজ ও সাধারণ সম্পাদক মাহামুদুল হাসান।  

দিবসটি উপলক্ষে বরিশাল শাখা কমিটির আয়োজনে কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বরিশাল সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোতালেব হাওলাদার, বিসিক শিল্প নগরীর সাবেক ব্যবস্থাপক মোজাম্মেল হক ফিরোজ, যুবমৈত্রীর নেতা অ্যাড. নজরুল ইসলাম মল্লিক, বিএডিসির উপ পরিচালক সৈকত রানা দে, সাবেক ছাত্র নেতা নজরুল ইসলাম তালুকদার, গণশিল্পী সংস্থা বরিশালের সাধারণ সম্পাদক সাংবাদিক সাঈদ পান্থ, সংগীত শিক্ষক বাবুদেব শর্মা, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের দপ্তর সম্পাদক চন্দন দাস, তানভির মাহামুদ নিবির, তানজিম মাহমুদ সিয়াম, রিক্তা দাস, দি অডেশাস্ এর সাধারণ সম্পাদক র্দুজয় সিংহ জয়, প্রচার ও প্রকাশনা সম্পাদক শুভ সিকদার, কোলকাতার রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যলয়ের সংগীত বিভাগের শিক্ষার্থী আবির মজুমদার শুভ, বাউল রিংকু, সুসমিতা দাস প্রমুখ। পরে সংগীতানুষ্ঠান অনুষ্ঠিত হয়।

একুশে সংবাদ/ সুকা.অ/এস

সারাবাংলা বিভাগের আরো খবর