সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

শ্রীপুর পৌরসভা নির্বাচন

কিছু ভোটারদের মুখে মাস্ক থাকলেও নেই সামাজিক দূরত্ব

একুশে সংবাদ প্রকাশিত: ০৪:২৫ পিএম, ১৬ জানুয়ারি, ২০২১

গাজীপুরের শ্রীপুর পৌরসভা নির্বাচনে শনিবার (১৬ জানুয়ারী) সকাল ৮টা থেকে ৯টি ওয়ার্ডের ২৬টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ শুরু হয়। শেষ হয় বিকেল ৪টায়। তবে এখন পর্যন্ত কোথাও কোনো বিশৃঙ্খলার অভিযোগ পাওয়া যাইনি। 

উৎসবমুখর পরিবেশে সকাল থেকেই নারী-পুরুষ ভোটারদের উপস্থিতি অনেক। শ্রীপুর পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ ইস্তাফিজুল হক আকন্দ বিষয়টি নিশ্চিত করেছেন। ইভিএম পদ্ধতিতে ভোট দিতে পেরে খুবই খুশি ভোটাররা।

স্বাস্থ্য বিধি মানার জন্য আগেই প্রিজাইডিং অফিসাদের সার্বিক নির্দেশনা দেওয়া হয়েছে। তবে কেন্দ্রগুলোতে ভোটারদের ব্যাপক উপস্থিতি অনেকের মুখে মাস্ক নেই, ব্যাপক উপস্থিতির  কারণে সামাজিক দূরত্ব মানা সম্ভব হচ্ছে না। 

গাজীপুরের শ্রীপুরে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে চলছে পৌর নির্বাচনের ভোট গ্রহণ। সকাল থেকেই শীত উপেক্ষা করে ভোটারদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে প্রতিটি কেন্দ্রে। এর মধ্যে পুরুষ ভোটারদের চাইতে নারী ভোটারদের সংখ্যা বেশি। তবে কিছু ভোটাররা মাস্ক পরলেও মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। এতে করোনা সংক্রমণের ঝুঁকি রয়েছে বলে মনে করছেন অনেকে।

সকাল থেকে পৌর এলাকার কেওয়া (মাওনা চৌরাস্তা) তমীর উদ্দিন আলীম মাদ্রাসা কেন্দ্র, মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্র, কেওয়া (কড়ইতলা) পশ্চিম খন্ড প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র্রসহ আরো কয়েকটি কেন্দ্র সরেজমিন ঘুরে সামজিক দূরত্ব না মানার চিত্র দেখা গেছে।

৪নং ওয়ার্ডের বৈরাগীরচালা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে আসা মাসুদ ইবনে মোবারক (৪০) নামে এক ভোটার জানান, শীতে করোনা সংক্রমণ বেড়ে চলছে। ভোট কেন্দ্রে সবাই মাস্ক পরলেও লাইনগুলোতে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। এতে করোনা সংক্রমণের ঝুঁকি বাড়বে বলে মনে করেন তিনি।

মাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের আরেক ভোটার সুমি আজাদ বলেন, অনেক মানুষ ভোট দিতে এসেছেন। কিন্তু সামাজিক দূরত্ব মানার কোনো ব্যবস্থা নিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

এ ব্যাপারে রিটার্নিং অফিসার ইস্তাফিজুল হক আকন্দ বলেন, স্বাস্থ্য বিধি মানার জন্য আগেই প্রিজাইডিং অফিসাদের সার্বিক নির্দেশনা দেওয়া হয়েছে। তবে কেন্দ্রগুলোতে ভোটারদের ব্যাপক উপস্থিতির কারণে কিছুটা সামাজিক দূরত্ব মানা সম্ভব হচ্ছে না।

তবে করোনায় সামাজিক দূরত্ব মানার জন্য ভোট গ্রহণে দেরি হলেও কেন্দ্রে উপস্থিত ভোটারদের নির্দিষ্ট সময়ের পরেও তাদের ভোট গ্রহণ করার জন্য প্রিজাইডিং অফিসারদের নির্দেশনা দেওয়া হয়েছে।

শ্রীপুর উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, এ নির্বাচনে মোট ২১৬ জন আনসার বাহিনীর সদস্য মোতায়ের করা হয়েছে। এর মধ্যে ৭৮ জন নারী সদস্য। অধিক গুরুত্বপূর্ণ আটটি কেন্দ্রে ৯জন এবং অন্যান্য সাধারণ কেন্দ্রে ৮জন করে সদস্য মোতায়ের করা হয়েছে।

মোট ভোটার ৬৭ হাজার ৯৩৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩৩ হাজার ৮৩২ জন এবং মহিলা ভোটার ৩৪ হাজার ১০৩ জন।

একুশে সংবাদ/ টি.এই/এস

সারাবাংলা বিভাগের আরো খবর