সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

সাংবাদিক মিজানুর রহমান খান চিরকাল মানুষের হৃদয়ে থাকবেন

একুশে সংবাদ প্রকাশিত: ১০:৫৪ এএম, ১৬ জানুয়ারি, ২০২১

দেশ বরেন্য সাংবাদিক বরিশালের সন্তান প্রথম আলোর যুগ্ম সম্পাদক মিজানুর রহমান খান চিরকাল মানুষের হৃদয়ে থাকবেন। শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের আয়োজনে অনুষ্ঠিত শোকসভায় বক্তার এমন মন্তব্য করেন।

শুক্রবার (১৫ জানুয়ারি) সাংবাদিক মিজানুর রহমান খান মৃত্যুতে দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার উদ্যোগে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে ওই শোকসভা অনুষ্ঠিত হয়।

শোকসভায় বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ সভাপতিত্বে বক্তব্য রাখেন, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সভাপতি, সাংবাদিক ও এ্যাড. মানবেন্দ্র বটব্যাল, সিনিয়র সাংবাদিক ও সাংষ্কৃতিজন এ্যাড এসএম ইকবাল, সাংস্কৃতিজন নজরুল ইসলাম চুন্নু, ফিরোজ আলম খান, সাংস্কৃতিজন তপংকর চক্রবর্তী, আমজাদ হোসাইন, সাংবাদিক কাজী মিরাজ মাহামুদ, সাংবাদকি গোপাল সরকার, সংস্কৃতিজন সৈয়দ দুলাল, ডিবিসি টেলিভিশনের সাংবাদিক অপূর্ব অপুসহ অন্যান্যরা। 

বক্তারা বলেন, মিজানুর রহমানের মৃত্যুতে তাঁর স্থান অপূরনীয় হয়ে থাকবে। সাংবাদিক মিজানুর রহমান লেখনির মাধ্যমে সমগ্র সাংবাদিক অঙ্গনসহ সব মহলের মাঝে চিরকাল বেঁচে থাকবেন।

অনুষ্ঠানে সঞ্চালনা করেন বরিশাল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও ইনডিপেনডেন্ট চ্যানেলের ব্যুরো প্রধান মুরাদ আহমদে।

গত ২৭ নভেম্বর করোনাভাইরাসে আক্রান্ত হন মিজানুর রহমান খান। ১০ ডিসেম্বর তাঁকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রেখে চিকিৎসা করা হয়। বেশি অসুস্থ হয়ে পরলে শনিবার বিকেলে লাইফ সাপোর্টে নেয়া হয়। ১১ জানুয়ারী মৃত্যুর কোলে ঢলে পড়েন সাংবাদিক মিজানুর রহমান খান। 

দেশের প্রখ্যাত সাংবাদিকের পেশাগত পথচলা শুরু হয় বরিশালের খ্যাতনাম আঞ্চলিক দৈনিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার মাধ্যমে। তার উল্লেযোগ্য বইয়ের মধ্যে ‘সংবিধান ও তত্ত্বাবধায়ক সরকার বিতর্ক’ ১৯৭১: আমেরিকার গোপন দলিল অন্যতম। 

বরিশালের নলছিটিতে জন্ম নেয়া দেশ বরেন্য এই সাংবাদিক বরিশাল সরকারি বিএম কলেজ থেকে হিসাববিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

একুশে সংবাদ/ সু.অ/এস

সারাবাংলা বিভাগের আরো খবর