সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

পোশাক শ্রমিককে ধর্ষণের চেষ্টার অভিযোগে কারখানার কর্মকর্তা গ্রেপ্তার

প্রকাশিত: ০৬:০০ পিএম, ৩০ নভেম্বর, ২০২০

গাজীপুরের কোনাবাড়িতে এক নারী পোশাক শ্রমিককে ধর্ষণ চেষ্টার অভিযোগে ওই কারখানার উৎপাদন কর্মকর্তা (পিএম) মাসুম বিল্লাহকে (৩৮) গ্রেপ্তার করেছে কোনাবাড়ি থানা পুলিশ। রবিবার ভিকটিম মামলা দায়েরের পর ওইদিন রাতেই তাকে গ্রেপ্তার করা হয়। গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি’র) কোনাবাড়ি থানার উপ-পরিদর্শক (এসআই) কানিজ ফাতেমা এর সত্যতা নিশ্চিত করেছেন। 

ধর্ষক মাসুম বিল্লাহ পটুয়াখালীর বাউফল উপজেলার ধানদি গ্রামের মৃত নজরুল ইসলামের ছেলে এবং কোনাবাড়ি (আমবাগ) এলাকার পিএন কম্পোজিট লিঃ কারখানার উৎপাদন ব্যবস্থাপক (পিএম) হিসেবে কর্মরত ছিল। সে আমবাগ এলাকার আলমগীর ড্রাইভারের বাড়িতে ভাড়া থেকে ওই কারখানায় চাকরি করতো।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ভিকটিম চলতি বছরের ফেব্রুয়ারি মাসে পিএন কম্পোজিট লিঃ কারখানায় ৫ম তলায় সুইং অপারেটর পদে চাকরি নেয়। চাকরিতে যোগদানের পর থেকেই ওই পোশাক কর্মকর্তা বিভিন্নভাবে তাকে কু-প্রস্তাব দেয় এবং উক্ত্যত্য করে আসছে। গত ১লা নভেম্বর রাত ৮টায় অফিস ছুটির পর তুচ্ছ অযুহাতে ওই নারী শ্রমিকের বাসায় যায় অভিযুক্ত মাসুম বিল্লাহ। পরে তাকে চা-নাস্তা দিতে গেলে ওই কর্মকর্তা নারী শ্রমিককে জোর করে ধর্ষণের চেষ্টা করে। ভিকটিম তাকে ধাক্কা দিয়ে ঘর থেকে বের হয়ে গেলে ধর্ষণ চেষ্টায় ব্যর্থ হয়ে ওই কর্মকর্তাও তাৎক্ষণিক ঘর থেকে বের হয়ে যায়। পরদিন ভিকটিম অফিসে গিয়ে কারখানা কর্তৃপক্ষের নিকট মৌখিক বিচার দিলে কর্তৃপক্ষ বিচারের আশ্বাস দেয়। প্রায় মাস পার হয়ে গেলেও কর্তৃপক্ষ এ ঘটনার সুরাহ না করে বিভিন্ন কথা বলে সময় পার করতে থাকে। পরে ভিকটিম পোশাক শ্রমিক রোববার (২৯ নভেম্বর) কোনাবাড়ি থানায় ধর্ষন চেষ্টার অভিযোগ মামলা দায়ের করেন। 

গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কোনাবাড়ি থানার উপ-পরিদর্শক (এসআই) কানিছ ফাতেমা জানান, ধর্ষণ চেষ্টায় মামলা হয়েছে এবং আসামি মাসুম বিল্লাহকে আমবাগ এলাকা থেকে রাতেই গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে, ওই কারখানার একাধিক নারী শ্রমিক নাম প্রকাশ না করার শর্তে জানান, উৎপাদন কর্মকর্তা (পিএম) মাসুম বিল্লাহ নারী শ্রমিকদেরকে বিভিন্ন সময় প্রেমের প্রস্তাব দিয়ে আসছে। এ সুযোগে চাকুরিচ্যুতির হুমকি দিয়ে এর আগে অনেক নারী শ্রমিকদের জীবন নষ্ট করে দিয়েছে। বেশ কয়েক মাস যাবৎ তার সন্তানসহ স্ত্রীকে ভাড়া বাসা থেকে তাড়িয়ে দেওয়ার মাসুম বিল্লাহর বিরুদ্ধে আদালতে মামলা চলমান রয়েছে।

একুশে সংবাদ/এআরএম

সারাবাংলা বিভাগের আরো খবর