সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

চলে গেলেন বেবী মওদুদ

প্রকাশিত: ১০:১১ এএম, জুলাই ২৫, ২০১৪

একুশে সংবাদ : সাংবাদিক ও সাবেক সংসদ সদস্য এন মাহফুজা খাতুন বেবী মওদুদ আর নেই। বেশ কিছুদিন ধরে ক্যান্সারে ভুগে শুক্রবার রাজধানীর একটি হাসপাতালে মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৬৬ বছর।

তার মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শোক প্রকাশ করেছেন।

প্রধানমন্ত্রীর প্রেসসচিব একেএম শামীম চৌধুরী জানান, শেষ শ্রদ্ধা জানাতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বশেষ গত ১২ জুলাই অসুস্থ বেবী মওদুদকে দেখতে হাসপাতালে যান প্রধানমন্ত্রী। বিশ্ববিদ্যালয় জীবনের এই বান্ধবীর পাশে বেশ কিছুক্ষণ সময়ও কাটান তিনি।

বেবী মওদুদ জন্মগ্রহণ করেন ১৯৪৮ সালের ২৩ জুন, কলকাতায়। তার বাবা আবদুল মওদুদ ছিলেন একজন বিচারপতি। আর মায়ের নাম হেদায়েতুন নেসা।

১৯৬৭ সাল থেকে সাংবাদিকতায় জড়িত বেবী মওদুদ দৈনিক সংবাদ, বিবিসি, দৈনিক ইত্তেফাক, বাসস ও সাপ্তাহিক বিচিত্রায় দীর্ঘদিন কাজ করার পর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে যোগ দেন।

মুক্তিযুদ্ধের আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী থাকার দিনগুলোতেই পূর্ব পাকিস্তান ছাত্র ইউনিয়নের সদস্য হিসেবে ছাত্র রাজনীতিতে যুক্ত হন বেবী মওদুদ। ঘাতক দালাল নির্মূল কমিটির আন্দোলনেও সোচ্চার ছিলেন তিনি।
একুশে সংবাদ ডটকম/এফরান/২৫.০৭.০১৪

বিভাগের আরো খবর

You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near 'ORDER BY bn_content.ContentID DESC LIMIT 8' at line 1