সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

করোনাভাইরাস শনাক্তকরণে বাংলাদেশকে ৫০০ কিট দেওয়া হবে

প্রকাশিত: ০১:২৮ পিএম, ফেব্রুয়ারি ১৬, ২০২০

একুশে সংবাদ : ঢাকায় নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং জানিয়েছেন, করোনাভাইরাস শনাক্তকরণে বাংলাদেশকে ৫০০ কিট দেওয়া হবে।

আজ রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে চীনের প্রেসিডেন্টকে লেখা প্রধানমন্ত্রী শেখ হাসিনার চিঠি হস্তান্তর করেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন। এ সময় চীনা রাষ্ট্রদূত এ আশ্বাস দেন।

চীনের রাষ্ট্রদূত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন মহানুভবতা আমরা স্বীকার করি। করোনাভাইরাস ইস্যুতে চীনকে বাংলাদেশ যে সহযোগিতা করে যাচ্ছে তা প্রশংসার দাবি রাখে। আমি একটি ভাল খবর দিতে চাই, দূতাবাস ৫শ করোনাভাইরাস কিট বাংলাদেশকে সরবরাহ করবে।

কৌশলগত সহযোগিতা অব্যাহত থাকবে। করোনাভাইরাসের কোনো সীমান্ত নেই। এ সময় বাংলাদেশ যে সহমর্মিতা দেখাচ্ছে তা বন্ধুত্বের পরিচয় বহন করে।

পররাষ্ট্রমন্ত্রী এক প্রশ্নের জবাবে বলেন, চীনের উহান প্রদেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে সেখানে অবস্থানরত বাংলাদেশিদের মধ্যে ৩১২ জনকে বিমানের একটি বিশেষ ফ্লাইট গিয়ে গত ১ ফেব্রুয়ারি তাদের দেশে ফেরত আনে। কিন্তু বিপত্তি ঘটে বিমানের ওই পাইলটদের আর প্রবেশ করতে দিচ্ছে না অন্য দেশ। এতে বিপাকে পড়েছে বিমান।

এ দিকে চীনের বিভিন্ন শহরে অবরুদ্ধ আরও ১৭১ জন বাংলাদেশিকে ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হচ্ছে।

তিনি বলেন, বাংলাদেশি নাগরিকদের অন্য সব ধরনের সহযোগিতা করা হচ্ছে ।

এস.স/ম ১৬.০২.২০২০

বিভাগের আরো খবর

You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MySQL server version for the right syntax to use near 'ORDER BY bn_content.ContentID DESC LIMIT 8' at line 1