ঢাকা শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

বোদায় আমনের বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি


Ekushey Sangbad
বোদা উপজেলা প্রতিনিধি, পঞ্চগড়
০৪:২২ পিএম, ২৩ নভেম্বর, ২০২২
বোদায় আমনের বাম্পার ফলনে কৃষকের মুখে হাসি

পঞ্চগড়ের বোদায় আমনের বাম্পার ফলন হয়েছে। আমন ধানের বাম্পার ফলনে কৃষকের মুখে হাসির ঝিলিক লক্ষ্য করা গেছে। উপজেলার বিভিন্ন মাঠ ঘুরে দেখা যায় চলতি মৌসুমে আমন ধান কাটা ও মাড়াই নিয়ে ব্যস্ত সময় পার করছেন কৃষকরা।

 

উপজেলা কৃষি অফিস সুত্রে জানা যায়, চলতি মৌসুমে আমন ধানের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ২৪ হাজার হেক্টর। লক্ষ্যমাত্রার চেয়ে একটু বেশি জমিতে আমন ধানের চাষ হয়েছে বলে উপজেলা কৃষি অফিস জানিয়েছেন।

 

উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় সব এলাকার সব জায়গায কম বেশি আমনের বাম্পার ফলন হয়েছে।

 

উপজেলার বোদা সদর ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের কৃষক সুমন ইসলাম জানান, তার আমন ধানের বাম্পার ফলন হয়েছে। অন্যান্য বছরের চেয়ে বাজারে বর্তমানে আমন ধানের দাম ভাল হওয়া তিনি খুশি হয়েছে।

 

তিনি এ প্রতিবেদককে বলেন, বাজারে যদি ধানের দাম ভাল থাকে তাহলে কৃষকদের মুখে হাসি ফুটে। বাজারে প্রতিমণ ধান ১২শত টাকা হতে ১২শত পঞ্চাশ টাকা দরে বিক্রি হচ্ছে।

 

এ বিষয়ে বেংহারী বনগ্রাম ইউনিয়নের ছেতনাইপাড়া গ্রামের আদর্শ কৃষক ওসমান গণি জানান, এবার আমন মৌসুমে বর্তমানে বাজারে ধান দাম পেয়ে তিনি লাভবান হয়েছেন। কিন্তু তিনি অন্যান্য বছরের চেয়ে এবারও ধান উৎপাদন খরচ বেশি হয়েছে বলে জানান।

 

এ বিষয়ে কথা হয় ময়দানদিঘী ইউনিয়নের কাদেরপুর গ্রামের শাহাজাহান এর সাথে এর সাথে তিনিও বলেন, চলতি আমন মৌসুমে বাম্পার ফলনের কথা জানান।

 

উপজেলা কৃষি অফিসার আল মামুন অর রশিদ জানান, আবহাওয়া অনুকুলে থাকায় চলতি মৌসুমে আমন ধানের বাম্পার ফলন হয়েছে। বাজার ধানের মুল্য ভাল থাকায় এবার এ উপজেলার কৃষকের মুখে হাসি ফুটেছে।  

 

একুশে সংবাদ/লি.উ.মা.প্রতি/পলাশ