AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাগরে লঘুচাপ: বাড়তে পারে রাতের তাপমাত্রা


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:০৯ পিএম, ৯ নভেম্বর, ২০২১
সাগরে লঘুচাপ: বাড়তে পারে রাতের তাপমাত্রা

বঙ্গোপসাগরে আগামী ২৪ ঘণ্টার মধ্যে  সৃষ্টি হতে পারে একটি লঘুচাপ। আবহাওয়া অধিদপ্তর সূত্রে জানা গেছে এ সময়ে রাতের তাপমাত্রা বাড়তে থাকবে।

অন্যদিকে, মঙ্গলবার (৯ নভেম্বর) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে, ১৯ দশমি ১ ডিগ্রি সেলসিয়াস। এর আগে সোমবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়, ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, মঙ্গলবার তা কমে হয়েছে ১৩ দশমিক ৫ ডিগ্রি। এদিন ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮ দশমিক ৮ ডিগ্রি, একদিন আগে তাপমাত্রা ছিল ১৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানান, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। দক্ষিণ বঙ্গোপসাগর থেকে আগত অপর একটি লঘুচাপের বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। আগামী ২৪ ঘণ্টা সময়ে দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

তিনি আরো বলেন, মঙ্গলবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টা সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে প্রায় অপরিবর্তিত থাকতে পারে রাত এবং দিনের তাপমাত্রা। এ সময়ে তাপমাত্রা বাড়তে পারে বলে পরবর্তী ৭২ ঘণ্টা আবহাওয়ার পূর্বাভাসে জানিয়েছে এ সংস্থাটি।


একুশে সংবাদ/জা/তাশা

Link copied!