ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ফসলের মাঠে জলাবদ্ধতা দুরীকরনে পাইপ লাইন স্থাপন


Ekushey Sangbad
নালিতাবাড়ী উপজেলা প্রতিনিধি
০৩:১০ পিএম, ১১ আগস্ট, ২০২১
ফসলের মাঠে জলাবদ্ধতা দুরীকরনে পাইপ লাইন স্থাপন

কৃষকের কথা চিন্তা করে ফসলের মাঠে আমন ফসল উৎপাদন ও ফলন বৃদ্ধিতে ৫শ একরের অধিক জমি জলাবদ্ধতা দুরীকরনে পাইপ লাইন স্থাপন। শেরপুরের নালিতাবাড়ী উপজেলার যোগানিয়া ও মরিচপুরান ইউনিয়নে নিচু ভূমি পাইপ
লাইন স্থাপন করার প্রকল্প গ্রহন করেছে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু। ইতি মধ্যে কৃষকের জমিতে পাইপ বসানের কাজ শুরু হয়েছে।

সূত্রে জানা গেছে, নালিতাবাড়ী উপজেলা পরিষদের টিআর প্রকল্পের গৃহিত অর্থ হতে কৃষকের গ্রামীন ফসলের মাঠে আমন ফসল উৎপাদন ও ফলন বৃদ্ধিতে ১৬ ইঞ্চি মোটা পাইপে এই পাইপ লাইন প্রকল্প গ্রহন করেছেন। এতে করে যোগানিয়ার কুন্নগর, মরিচপুরান এলাকার কৃষকের জলাবদ্ধতায় নিমজ্জিত নিচু জমির পানি এই পাইপ লাইন দিয়ে পানি অপসারিত হয়ে খালে চলে ও নিচু জমিতে ধাবিত হবে। এতে করে ওই এলাকার কৃষকের ৫শ একরের অধিক জমি এবার আমন আবাদের আওতায় আসবে। এই প্রকল্প গ্রহনে জলাবদ্ধতা কমানোর পাশাপাশি কৃষকের এবার দু ফসলি জমি আবাদের সুযোগ তৈরি হল।

নালিতাবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোকছেদুর রহমান লেবু বলেন, কৃষক তার নিচু জমির পানি সরাতে ও জলাবদ্ধতার কথা জানালে আমি দ্রুত টিআর প্রকল্প হতে ব্যবস্থা গ্রহন করি এবং এবারই কৃষক যাতে আমন ফসল ঘরে তুলতে পারে সেই জন্য এই পাইপ লাইন প্রকল্প গ্রহন করি। আশা করি কৃষক তার কাঙ্খিত ফসল ঘরে তুলতে পারবে।

ছবি ক্যাপশনঃ নালিতাবাড়ীতে আমনের ফলন বৃদ্ধিতে ফসলের মাঠে জলাবদ্ধতা দুরীকরনে পাইপ লাইন স্থাপন পরিদর্শন করছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু।


একুশে সংবাদ/মোমেন/প