AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বর্তমানে কৃষকরা সুফল পাচ্ছে -গিনি এমপি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:০৮ পিএম, ২ ফেব্রুয়ারি, ২০২১
বর্তমানে কৃষকরা সুফল পাচ্ছে -গিনি এমপি

জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেছেন, বর্তমান সরকার কৃষিতে বহুমূখী কার্যক্রম গ্রহন করায় কৃষকরা তার সুফল পেয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে কৃষি ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। করোনা কালীন সময়ে কৃষককের পাশে থেকে প্রনোদনা দিয়েছে যার ফলে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকার সক্ষম হয়েছে।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) গাইবান্ধা সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে রংপুর বিভাগ কৃষি ও গ্রামীন উন্নয়ন প্রকল্পের আওতায় গ্রুপভুক্ত কৃষকদের উন্নত কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে হুইপ মাহাবুব আরা বেগম গিনি আরো বলেন, আধুনিক প্রযুক্তি ব্যবহারে মাধ্যমে অর্থনৈতিক ভাবে কৃষকরা স্বাবলম্বী হবে তেমনি আগামীতে কৃষরা বিলাস বহুল জীবন যাপন করবে।
কৃষি বিভাগ সূত্রে জানা যায়, রংপুর বিভাগ কৃষি ও গ্রামীন উন্নয়ন প্রকল্পের আওতায় কৃষকদের বিনামূল্যে উন্নত প্রযুক্তির যন্ত্র বিতরণ করা হয়। এসময় সদরের ৩ হাজাার ৬শ’ জন কৃষকের মাঝে ৮৫টি পাওয়ার ফ্রেশার, ২০টি পাওয়ার স্প্রেয়ার, ২০টি হ্যান্ড স্প্রেয়ার, ২০টি উইডার, ২টি উইনোয়ার কৃষিযন্ত্রাদি বিতরন করা হয়।
এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গাইবান্ধা সদর উপজেলা নির্বাহী অফিসার আবদুল রাফিউল আলমের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন গাইবান্ধা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো. মাসুদুর রহমান, রংপুর বিভাগ কৃষি ও পল্লি উন্নয়ন প্রকল্পের ব্যবস্থাপনা সার্বিক ইউনিটের সিনিয়র মনিটরিং অফিসার কৃষিবিদ আবু ফাত্তাহ মো. রওশন কবীর প্রমুখ।

সভায় বক্তারা বলেন, কৃষিজমিতে আধুনিক যন্ত্রপাতি ব্যবহারের মাধ্যমে শ্রমিকসংকট দূর হবে। ফলে খুব অল্প সময়ে ধান রোপণ ও মাড়াই করা যাবে।


একুশে সংবাদ/খ/আ
 

Link copied!