AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কৃষি মন্ত্রণালয় এখন ফেসবুক-ইউটিউবে কৃষি সংক্রান্ত তথ্য দিচ্ছে 


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:২৬ পিএম, ২৩ নভেম্বর, ২০২০
কৃষি মন্ত্রণালয় এখন ফেসবুক-ইউটিউবে কৃষি সংক্রান্ত তথ্য দিচ্ছে 

কৃষি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়, ফেসবুক ও ইউটিউবে ফসলের চাষ, সুখবর, উৎপাদন, সাফল্যের গল্প, ছবি, টেক্সট, ভিডিওসহ বিভিন্ন কৃষিবিষয়ক তথ্য দিচ্ছে কৃষি মন্ত্রণালয়।  

কৃষি পেশায় নিয়োজিত জনবলের সঙ্গে কৃষি সচেতন জনগোষ্ঠীর মতবিনিময়ের জন্য ফেসবুক গ্রুপ ‘কৃষি ভাবনা’ চালু রয়েছে। এখানে গ্রুপের সদস্যরা নিয়মিত কৃষিসংক্রান্ত কার্যক্রমের তথ্যচিত্র, কৃষি উন্নয়নে প্রস্তাব/ভাবনা এবং কৃষি সংক্রান্ত পরামর্শ আপলোড ও শেয়ার করেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, সামাজিক যোগাযোগ মাধ্যমে সংযুক্ত হলে সহজেই দেশব্যাপী কৃষি সম্পর্কিত হালনাগাদ কার্যক্রম সম্পর্কে জানা যাবে এবং কৃষি উন্নয়নে প্রয়োজনীয় পরামর্শ প্রদানের সুযোগ সৃষ্টি হবে।

এছাড়া মন্ত্রণালয়ের ফেসবুক পেজ চালু রয়েছে।

ইউটিউব চ্যানেল ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় কৃষি’তে কৃষি চাষাবাদ, প্রযুক্তিসহ অন্যান্য বিষয়ে ছোট ছোট ভিডিও কনটেন্ট নিয়মিতভাবে আপলোড করা হচ্ছে। ইতোমধ্যে মন্ত্রণালয়ের অধীন সংস্থা কৃষি তথ্য সার্ভিস প্রস্তুতকৃত ‘আলো ছায়ায় হলুদ চাষ’, ‘পাহাড়ে আদা চাষ’, ‘পাহাড়ে বিলেতি ধনিয়া চাষ’, ‘পাহাড়ে মাল্টা চাষ’ শীর্ষক চারটিসহ মোট ৪৯টি ভিডিও আপলোড করা হয়েছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমের লিংক মন্ত্রণালয়ের ওয়েবসাইটের হোম পেজের বাম সাইডবারে ‘সামাজিক যোগাযোগ’ কর্নারে রয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

একুশে সংবাদ/তাশা

Link copied!