AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রেমের উৎস কোথায়? উত্তর দেবে ‘হৃদপিণ্ড’


Ekushey Sangbad

০৬:২২ পিএম, মার্চ ৭, ২০২০
প্রেমের উৎস কোথায়? উত্তর দেবে ‘হৃদপিণ্ড’

সামনেই বসন্ত উৎসব। অনেকের জীবনেই ফাগ-আবিরে মিশে যায় ভালোবাসার ছোঁয়া। কিন্তু এই ভালোবাসার জন্মস্থান কোনটি? হদয় না মগজ? শিলাদিত্য মৌলিক তাঁর দ্বিতীয় ছবি ‘হৃদপিণ্ড'-এ সেই খোঁজেই ব্যস্ত। যার প্রথম ধাপ মুক্তি পেল মোশন পোস্টারে। প্রথম ছবি 'সোয়েটার'-এও সাহসী প্রশ্ন তুলেছিলেন পরিচালক, 'কালো মেয়ের কি বিয়ে হতে নেই'? ছবিটি দর্শক প্রশংসিত।

ভালোবাসা নিয়ে হিন্দি-বাংলায় প্রচুর ছবি হয়েছে। কিন্তু ভালোবাসা আসলে কী, বিশেষ অনুভূতি না শুধুই হরমোন ক্ষরণ-এই নিয়ে প্রশ্ন তোলেনি কেউ। একুশ শতকের বুকে দাঁড়িয়ে সেই প্রশ্ন তুলতে চলেছেন পরিচালক শিলাদিত্য মৌলিক। তাঁর আগামী ছবি 'হৃদপিণ্ড'-এ । আতস কাঁচের নীচে ফেলে আঁতিপাতি খোঁজার মতোই বড়পর্দায় তাঁর সন্ধান এই প্রশ্নের উত্তরের। একই সঙ্গে তিনি দেখাতে চলেছেন ভালোবাসার দুটি রূপ। পরিচালকের হয়ে বড় পর্দায় উত্তর খুঁজতে দেখা যাবে তিন অভিনেতা অর্পিতা চট্টোপাধ্যায়, সাহেব চট্টোপাধ্যায়, প্রান্তিক বন্দ্যোপাধ্যায়কে। ছবির কথা এর আগে ঘোষিত হলেও নাম ঘোষণা হয়নি। সম্প্রতি, ছবির পুরো টিমকে সামনে রেখে আনুষ্ঠানিক ভাবে ছবির নাম জাানলেন শিলাদিত্য।

মিটল ভুল বোঝাবুঝি, ফের একসঙ্গে দেব-অনিকেত-কবীর সুমন

ফোনে পরিচালককে প্রেমের উৎসের আঁতিপাতি খোঁজ লাগাচ্ছেন কীভাবে? প্রশ্ন করতেই সপ্রতিভ জাবাব, 'দুটো সময়কে ধরেছি। দু-ভাবে প্রেমকে ক্যানবন্দি করছি। একটি প্রেম হবে হৃদয়সর্বস্ব। অন্যটি অঙ্ক কষে। কোন প্রেম কেমন, তার পরিণতি কী, ধরা হবে দুই প্রেমের গল্পে। তার জন্যেই এই ত্রিভুজ প্রেমের আয়োজন।' অর্পিতার বিপরীতে তো আরও হেভিওয়েট নায়ক দেওয়া যেত। সেটা হল না কেন? 'পরিচালকের প্রাঞ্জল উত্তর, আমি নতুনের পূজারি। সবসময় ফ্রেশ কিছু উপহার দিতে চাই দর্শকদের। তাই এই নয়া কেমিস্ট্রি। আর অর্পিতা দুই ধরনের প্রেমের পক্ষেই ভীষণ উপযোগী। ফলে, ওঁকে ছাড়া এই ছবি হবেই না।'

অর্পিতা কার সঙ্গে কীভাবে প্রেম করবেন? এই প্রশ্নের উত্তর পরিচালক দিতে নারাজ। তাঁর যুক্তি, তাহলে হলে গিয়ে দর্শক কী দেখবেন! তবে এটা জানিয়েছেন, আগে আর এখন দুই সময়কেই দেখা যাবে ছবিতে। অর্পিতার সঙ্গে লুক-এর দিক থেকে নায়করা সঠিক? শিলাদিত্যের মজার উত্তর, সাহেব একদম পারফেক্ট। প্রান্তিককে ওঁর বয়সের থেকে একটু বড় দেখানো হবে। 'সোয়াটার'-এ গানে গানে 'প্রেমে পড়া বারণ' বলেছিলেন পরিচালক। এবারে প্রেমের ছবিতে কী বলবে? হাসিমাখানো দুরন্ত উত্তর, 'চোখকান বুঁজে প্রেমে পড়তে বলব সবাইকে। এবারেও গানের দায়িত্বে রয়েছেন, রণজয় ভট্টাচার্য। ছবির সমস্ত গান তৈরি। এবার এক এক করে ইউটিউবে ছাড়ার অপেক্ষায়।

এস/ব,স// ০৭.০৩.২০২০

Link copied!