AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কিছু দিনের মধ্যে পেঁয়াজের দাম কমে আসবে:কৃষিমন্ত্রী


Ekushey Sangbad

০৪:০৪ পিএম, মার্চ ৪, ২০২০
কিছু দিনের মধ্যে পেঁয়াজের দাম কমে আসবে:কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক জানিয়েছেন, কিছু দিনের মধ্যে পেঁয়াজের দাম কমে আসবে। মার্চের শেষে বাজারে নতুন পেঁয়াজ আসলে দাম কমে যাবে।

আজ বুধবার কৃষি মন্ত্রণালয়ে নিজ দপ্তরে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত রবার্ট আর্ল মিলারের নেতৃত্বে ছয় সদস্য প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, পেঁয়াজের দাম তো এখনও কমেনি। আমরা পর্যবেক্ষণ করছি। সমস্যা হলো বাংলাদেশ প্রাকৃতিক দুর্যোগ প্রবণ দেশ। গতকালকেই ফরিদপুরে বৃষ্টি হয়েছে। ফাল্গুন মাসেও শীলাবৃষ্টি, এটা কি চিন্তা করা যায়। আমাদের সচিবসহ সবাই খোঁজখবর নিয়েছি। এতে দেখা গেছে পেঁয়াজের ভালো ক্ষতি হয়েছে। এই পেঁয়াজ আরো ১৫ থেকে ২০ দিন পর ক্ষেত থেকে তোলা হবে। তারপরও আমরা খুবই আশাবাদী এবছর ভালো পেঁয়াজ হবে।

তিনি বলেন, এ বছর অনেক এলাকায় পেঁয়াজ উৎপাদন করা হয়েছে। এছাড়া পেঁয়াজে আমাদের যে প্রযুক্তি আছে তা দিয়ে বিভিন্ন ধরনের নতুন জাতের পেঁয়াজ উদ্ভাবন করেছি। যা মাঠ পর্যায়ে চাষাবাদ হলে সমস্যা থাকবে না।

কৃষিমন্ত্রী বলেন, আমরা আগে বারবার ধানের কথা বলেছি। এখন যেমন ধানে আমরা স্বয়ংসম্পূর্ণ, ইনশাল্লাহ পেঁয়াজেও আমরা নতুন জাত দিয়ে উৎপাদন দ্বিগুণ না হলেও কাছাকাছি হবে।

এস.ক.ক //০৪.০৩.২০২০

Link copied!