AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশে নিউজিল্যান্ড পাড়া


Ekushey Sangbad

০৪:৪৬ পিএম, ফেব্রুয়ারি ১৭, ২০২০
বাংলাদেশে নিউজিল্যান্ড পাড়া

শুনে অবাক লাগছে? অবাক করা বিষয় হলে সত্যি বাংলাদেশে নিউজিল্যান্ড পাড়া রয়েছে।আর তা খাগড়াছড়ি শহর থেকে ১.৫ কিঃ মিঃ দক্ষিনে পানখাই পাড়ার পাশে বিস্থিত।পানখাইয়া পাড়া থেকে বেড়িয়ে যে রাস্তাটা পড়ে তাকে বলা হয় নিউজিল্যান্ড সড়ক। সড়কটির দুপাশে বিস্তৃর্ণ সবুজ ক্ষেত, এটাই খাগড়াছড়ির একমাত্র সমতল ভূমি। সবুজ শস্যক্ষেত আর তার পিছনের পাহাড়ের মিতালি এক অসাধারণ নান্দনিক সৌন্দর্য এখানে ছড়িয়ে আছে। পাহাড়ের কোলঘেষেঁ নতুন আবাসিক এলাকা গড়ে উঠছে। শহরের ভেতরে পাহাড় আর ধানখেতের মিতালি। এলাকাটি দেখতে নিউজিল্যান্ডের মত। তাই স্থানীয়রা এর নাম দিয়েছে নিউজিল্যান্ড পাড়া।

নিউজিল্যান্ড পাড়া

তাই বলা যায় পানখাইয়া পাড়া আর পেরাছড়া এলাকা নিয়ে নিউজিল্যান্ড পাড়া গঠিত। এ যেন অস্ট্রেলিয়া মহাদেশের এক টুকরো নিউজিল্যান্ড ঠাই নিয়েছে খাগড়াছড়িতে।

এখানকার প্রকৃতিতে গাঢ় সবুজ পাহাড়, কলকলে বয়ে যাওয়া নদী, দূরে ঝিরঝির শব্দের ঝর্ণা, ওপরে নীল আকাশ, মাঝে মাঝে সাদা মেঘ, বর্ষায় বৃষ্টির রিমঝিম শব্দ, রাতের আকাশে চন্দ্র-তারা ও দিনের আলোয় লাল সূর্য মিলেমিশে একাকার।

কিভাবে যাবেনঃ

ঢাকা থেকে বাসে খাগড়াছড়ি শহরে চলে আসতে পারবেন।খাগড়াছড়ি শহর থেকে সিএনজি বা অটোতে করে নিউজিল্যান্ড পাড়া যেতে পারেন। এর সাথে চাইলে আপনি সাজেক ভ্রমণের প্ল্যান করে নিতে পারেন।এতে অর্থ ও সময় দুটি বাচবে।এছাড়া হাজাছড়া ঝর্ণাও দেখে নিতে পারেন।

এস.এন //১৭.০২.২০২০

Link copied!