AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

করোনা: এক মিলিয়ন ইউরো দান করলেন মেসি


Ekushey Sangbad

০১:৩৫ পিএম, মার্চ ২৬, ২০২০
করোনা: এক মিলিয়ন ইউরো দান করলেন মেসি

করোনাভাইরাস মোকাবেলায় এক মিলিয়ন ইউরো দান করলেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। বার্সেলোনার একটি হাসপাতালে এক মিলিয়ন ইউরো দান করেছেন আর্জেন্টাই এ সুপারস্টার।

নিজের দেশ আর্জেন্টিনার একটি মেডিকেল সেন্টারেও মোটা অঙ্কের অনুদান দিয়েছেন বার্সেলোনার এ অধিনায়ক।

শুধু মেসিই নন, করোনা সংকটের মুহূর্তে মানবতার সহায়তায় এগিয়ে এসেছেন পর্তুগিজ তারকা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদো। ও তার এজেন্ট হোর্হে মেন্দেজ। তারা পর্তুগালে দুটি হাসপাতালের জন্য এক মিলিয়ন ইউরো দান করেছেন।

ম্যানসিটির স্প্যানিশ কোচ পেপ গার্দিওলাও এক মিলিয়ন ইউরো দিয়েছেন স্পেনের মেডিকেল কলেজ অব বার্সেলোনা ও অ্যানহেল সোলের দানিয়েল ফাউন্ডেশনের ক্যাম্পেইনে। মাস্ক, গাউনসহ অন্যান্য প্রয়োজনীয় মেডিকেল যন্ত্রপাতি কেনার কাজে ব্যয় করা হবে গার্দিওলার অর্থ।

স্পেনের যে সব অঞ্চলে করোনা বেশি আঘাত হেনেছে, তার মধ্যে গার্দিওলার কাতালান রাজ্য অন্যতম। এই অঞ্চলের ক্লাব বার্সেলোনার অধিনায়ক হিসেবে মেসিরও কিছু দায়িত্ব আছে। তাই হাত গুঁটিয়ে বসে না থেকে ‘হসপিটাল ক্লিনিক’ নামে সাধারণ মানুষের একটি হাসপাতালে ১০ লাখ ইউরো দিয়েছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এই হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার পাশাপাশি করোনার প্রতিষেধক তৈরি করতে গবেষণা চলছে। মেসির সহায়তার খবর নিশ্চিত করে এক বিবৃতিতে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, সবার সাহায্যই আমাদের কাজে লাগবে। সহায়তা ও কথা রাখার জন্য হাসপাতালের সবকর্মীর পক্ষ থেকে লিও, তোমাকে ধন্যবাদ।

এ দিকে লিসবন ও পোর্তোর দুটি হাসপাতালে নতুন তিনটি ইন্টেনসিভ কেয়ার ইউনিট প্রতিষ্ঠা করতে অর্থের জোগান দিচ্ছেন রোনালদো ও মেন্দেজ। ইউনিটগুলোর নাম করা হবে তাদের নামে।

এস.ক.ক.// ২৬.০৩.২০২০

Link copied!