AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিভ্রান্তি নিরসনে ইবি বঙ্গবন্ধু পরিষদের বিবৃতি


Ekushey Sangbad

০৭:২৬ পিএম, মার্চ ১১, ২০২০
বিভ্রান্তি নিরসনে ইবি বঙ্গবন্ধু পরিষদের বিবৃতি

ইসলমী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : কেন্দ্র কর্তৃক গঠিত কমিটির অপপ্রচারজনিত বিভ্রান্তি নিরসনকল্পে ‍বিবৃতি দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ নির্বাচিত কমিটি।

বুধবার নির্বাচিত কমিটির সভাপতি অধ্যাপক ড. রুহুল কুদ্দুস মোঃ সালেহ এবং সাধারণ সম্পাদক ড. আবু হেনা মোস্তফা জামাল স্বাক্ষিরিত প্রেস বিবৃতি একটি দেওয়া হয়।

বিবৃতিতে বলা হয়, গত ৩১-১২-২০১৯ তারিখে বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি, বঙ্গবন্ধু পরিষদ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার পূর্ববর্তী আহবায়ক কমিটিকে বিলুপ্ত করে ৭৩ সদস্যবিশিষ্ট একটি কমিটি গঠন করে দিয়েছেন মর্মে প্রচার করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে উদ্বুদ্ধ প্রগতিশীল ও মুক্তবুদ্ধি সম্পন্ন মানুষের সংগঠন বঙ্গবন্ধু পরিষদ ইলামী বিশ্ববিদ্যালয় শাখার সিংহভাগ সাধারণ সদস্য এ খবরে মর্মবেদনা বোধ করেন।

এরই প্রেক্ষিতে বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সদসাদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল বঙ্গবন্ধু পরিষদের সর্বজন শ্রদ্ধেয় সাধারণ সম্পাদক ডাঃ এস. এ. মালেক মহোদয়ের সাথে দেখা করেন। সাধারণ সম্পাদক মহোদয় ইসলামী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদের সিনিয়র সদস্যদের কাছ থেকে বিস্তারিত জানার পর তিনি জানান সম্পূর্ণ মিথ্যা তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষক নতুন কমিটি অনুমোদন নিয়েছেন এবং উক্ত কমিটিতে যে কর্মকর্তা আছেন সেটি তিনি জানেন না। এমতাবঞ্ছায় তিনি সবাইকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ বঙ্গবন্ধু পরিষদ গঠনের জন্য বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রিয় কমিটির প্রচার সম্পাদককে দায়িত্ব দেন।

সিনিয়র সদস্যরা প্রচার সম্পাদককে বিনয়ের সাথে জানান ইসলামী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ ঐতিহ্যগত ভাবেই নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক পদ্ধতিতে দীর্ঘদিন যাবত গঠিত হয়ে আসছে এবং কেন্দ্র সেটিকে অনুমোদন দিয়ে থাকেন।

উল্লেখ্য বর্তমান কেন্দ্রিয় কমিটি নামে প্রচারিত কমিটির সভাপতি অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান। পূর্বে নির্বাচনের মাধ্যমে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন এবং তাঁর নেতৃত্বে পূর্ণাঙ্গ বঙ্গবন্ধু পরিষদ বর্তমান কেন্দ্রিয় সাধারণ সম্পাদক মহোদয়ের সাথে সৌজন্য সাক্ষাত করেন এবং পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন নেন।

এস.নাইম // ১১.০৩.২০২০

Link copied!