AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বেনাপোল ইমিগ্রেশনে নতুন থার্মাল স্ক্যানার


Ekushey Sangbad

০২:২৯ পিএম, মার্চ ১১, ২০২০
বেনাপোল ইমিগ্রেশনে নতুন থার্মাল স্ক্যানার

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশন কাস্টমসে দীর্ঘদিন থার্মাল স্কানারের মনিটর নষ্ট থাকায় গত ১৭ জানুয়ারি থেকে হ্যান্ড থার্মাল দিয়ে স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছিলো। দীর্ঘ ৮ মাস নষ্ট থাকার পর করোনা ভাইরাস প্রতিরোধে নতুন থার্মাল স্কানার মেশিন স্থাপন করেছে স্বাস্থ্য বিভাগ।

এতে ভারত ভ্রমণ শেষে বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশের সময় দেশি-বিদেশি পাসপোর্টধারী যাত্রীদের অতি দ্রুত স্বাস্থ্য পরীক্ষা করা যাবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. আজিম উদ্দিন বলেন, বেনাপোল ইমিগ্রেশন কাস্টমসের স্বাস্থ্য বিভাগের থার্মাল স্ক্যানারের মনিটর দীর্ঘদিন নষ্ট থাকায় হ্যান্ড থার্মাল স্ক্যানার দিয়েই স্বাস্থ্য পরীক্ষা করানো হচ্ছিল।

মঙ্গলবার বিকেলে একটি নতুন থার্মাল স্ক্যানার মেশিন স্থাপন করায় বুধবার সকাল থেকে নতুন স্ক্যানার দিয়ে যাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা করানো হচ্ছে। এছাড়া আমদানি-রফতানি পণ্য বহনকারী ভারতীয় ট্রাকচালক, হেলপার ও রেলওয়ে স্টেশনে বন্ধন ট্রেনের পাসপোর্ট যাত্রীদের হ্যান্ড থার্মাল দিয়ে স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ মো. আবু শাহিন ও শার্শা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার মো. ইউসুফ আলী ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগ পরিদর্শন করেছেন।

এস.ক.ক // ১১.০৩.২০২০

Link copied!