AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চুক্তিতে সৌম্য সরকার


Ekushey Sangbad

০৮:২৪ পিএম, মার্চ ১০, ২০২০
চুক্তিতে সৌম্য সরকার

জিম্বাবুয়ের বিপক্ষে টি টোয়েন্টি ম্যাচ শুরুর আগেই ২০২০ সালের বিসিবির কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করা হয় রবিবার। গত বছরের চেয়ে একজন খেলোয়াড় কম রেখেই এবারের তালিকা প্রকাশ করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। কিন্তু এ তালিকায় স্থান হয়নি বাংলাদেশের হার্টহিটার ব্যাটসম্যান সৌম্য সরকারের।

দেশের ক্রিকেটে ঝকঝকে তারার মতো আবির্ভাব ঘটে সৌম্য সরকারের। শুরু থেকেই তাকে বাংলাদেশের ব্যাটিং স্তম্ব বলা হলেও মাঝে কিছু সময় ব্যর্থতার কারণে সমালোচনায় পড়তে হয় তাকে।

সার্বিক বিচারে ২০২০ সালের বিসিবির চুক্তিতে ছিলেন তিনি। কিন্তু নির্বাচকদের ভুলের কারণে সেই খাতায় নাম ওঠেনি তার! ফলে তাকে ছাড়া চুক্তিভুক্ত ১৬ ক্রিকেটারের তালিকা প্রকাশ করে বোর্ড।

এতে সমালোচনার ঝড় ওঠে। যার রোশানলে পড়ে সেই ভুল সংশোধন করে নতুন তালিকা প্রকাশ করেছে বিসিবি। তাতে অন্তর্ভুক্ত হয়েছেন সৌম্য। এ নিয়ে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারের সংখ্যা দাঁড়াল ১৭ জনে। সেই সঙ্গে দুই বছর পর আবার বোর্ডের চুক্তিতে ফিরলেন তিনি।

লাল-সবুজ জার্সি গায়ে ভালোমন্দ মিলিয়ে সময় কাটিয়েছেন সৌম্য। মাঝে ঘটে ছন্দপতন।

পরে ২০১৮ এশিয়া কাপ দিয়ে ফর্মে ফেরেন তিনি। ২০১৯ সালটাও ভালো কাটে তার।যদিও বিশ্বকাপে নিজের সেরাটা প্রদর্শন করতে পারেননি।তবে বিশ্বমঞ্চে নামার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ভালো খেলেন তিনি। তাতে প্রথমবারের মতো বহুজাতিক টুর্নামেন্ট জেতে বাংলাদেশ।

ভালো খেলেন ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও। ওই বছর তিন সংস্করণ মিলিয়ে ৩০ ম্যাচ খেলেন টাইগাররা। এর মধ্যে ২৫টিতেই দলে ছিলেন সৌম্য। জাতীয় দলের হয়ে ১৮ ওয়ানডে ম্যাচের ১৭টিতে খেলে করেন ৫০৬ রান। পাশাপাশি শিকার করেন আট উইকেট। নতুন বছরে টি-টোয়েন্টি ও ওয়ানডে চুক্তিতে রয়েছেন তিনি।

এস.ব/স // ১০.০৩.২০২০

Link copied!