AB Bank
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

করোনা বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান মাশরাফির


Ekushey Sangbad

১২:২৮ পিএম, মার্চ ৪, ২০২০
করোনা বিষয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান মাশরাফির

বিশ্বের বিভিন্ন দেশে দ্রুত ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের বিষয়ে সবাইকে সতর্কতা অবলম্বনের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

তিনি বলেন, করোনা ভাইরাসের বিষয়ে সবাইকে যথেষ্ট সতর্ক থাকতে হবে। এই ভাইরাস যেন আমাদের দেশে ছড়িয়ে না পড়ে সেজন্য সবাইকে যার যার স্থান থেকে সর্বোচ্চ চেষ্টা করতে হবে।

মঙ্গলবার রাতে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে জয়ের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন নড়াইল এক্সপ্রেস।

মাশরাফি বলেন, সবার বাড়ির আশপাশ ও পরিবেশ পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। সেই সঙ্গে বাইরে থেকে ফিরে বা বাইরের কোন কিছু স্পর্শ করার পরে সাবান দিয়ে ভালোভাবে হাত ধুয়ে ফেলতে হবে।

গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে ছড়িয়ে পড়ে ভাইরাসটি। তবে প্রাদুর্ভাবটি এখন কেন্দ্র পরিবর্তন করে বিশ্বের অন্যান্য দেশেও ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার পর্যন্ত সারাবিশ্বে ৩ হাজার ১২৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। বিশ্বের ৭৬টি দেশ ও অঞ্চলে ৯০ হাজার ৯২৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। ৪৮ হাজার মানুষ চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এস.ক.ক //০৪.০৩.২০২০

Link copied!