AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রীপুরে জমি দখলের অভিযোগ : সীমানা প্রাচীর ভাংচুর


Ekushey Sangbad

০৭:৪৬ পিএম, ফেব্রুয়ারি ১৯, ২০২০
শ্রীপুরে জমি দখলের অভিযোগ : সীমানা প্রাচীর ভাংচুর

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার ২নং গাজীপুর ইউনিয়নের ফরিদপুর গ্রামে জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) ফরিদপুর গ্রামের মৃত জহির উদ্দিন এর স্ত্রী কাজল রেখার ক্রয় কৃত সাড়ে ১৩ শতাংশ জমি রাতের আধারে দখল ও সিমানা প্রাচির ভাংচুর করার ঘটনা ঘটে।

কাজল রেখা ও অভিযোগ সুত্রে জানা যায় ,উপজেলার ফরিদপুর গ্রামের ধনুয়া মৌজার জৈনক ইনুছ আলীর নিকট হইতে প্রায় বিশ বছর যাবৎ সাড়ে ১৩ শতাংশ জমি ক্রয় করে ভোগ দখল ও গাছ পালা বাড়িঘর ণির্মান করে বসবাস করে আসছে।স্বামী মারা যাওয়ার পর চার মেয়েকে নিয়ে বাড়িতে বসবাস করেন।

আমার স্বামী মারা যাওয়ার পর থেকে বিভিন্ন ভাবে স্থানীয় এলাহী মুন্সীর ছেলে রশিদ (৬০),খালেক (৫৫),মৃত ছিদ্দিক মিয়ার ছেলে লোকমান হোসেন (২৫),মৃত আ: ছামাদ মিয়ার ছেলে আসাদ (৪৪),রফিকুল ইসলাম (২৭),শফিকুল ইসলাম (৩৫),শহিদ মিয়া (৪০),মোহাম্মদ আলীর ছেলে আঃ লতিফ (৫৫),আব্দুল খালেক মিয়ার ছেলে আলামিন (২৩),বাচ্চু মিয়ার ছেলে শরিফুল (১৮), রশিদ মিয়ার ছেলে ফারুক (২৪),বাচ্চু মিয়া,মতিউর রহমানসহ ২০/২৫ জন লোক শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) দিবাগত রাত অর্থাৎ (১৫ ফেব্রুয়ারি) রাত আনুমানিক ১টার দিকে পরিকল্পিত ভাবে আমার বসত বাড়ীতে অনাধিকার প্রবেশ করে দা,লাঠি,লোহার রড দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে বাড়ির সিমানা প্রাচির ভাংচুর করে।এবং অনেক ফলদগাছ কেটে জমি দখলের চেষ্টা করে।বিষয়টি আমি টের পেয়ে ৯৯৯ এ ফোন করে পুরিশের সহযোগিতা চাইলে, শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিতি হলে,পুলিশের উপস্থিতি টের পেয়ে সবাই পালিয়ে যায়।

কাজল রেখা আরো বলেন,ধনুয়া মৌজার সাড়ে ১৩ শতাংশ জমি জৈনক ইনুছ আলীর কাছ থেকে ৪৭/৫০ দাগে দলিল মূলে ক্রয় করেছি। কিন্তু আমার সাথে প্রতারনা করে ৪৬দাগে জমি ভোগ দখল বুঝিয়ে দেন ইউনুছ আলী।

এবিষয়ে ইউনুছ আলী বলেন, কাজল রেখাকে সাড়ে ১৩ শতাংশ জমি ভোগ দখল বুঝিয়ে দেওয়ার সময় আমার জানা ছিলো না যে এইটা ৪৬দাগ,তবে এই জমি আমাদেরই। কিন্তু রেকডিয় সমস্যা থাকায় আমরা রেকড শোংশধোনিয় মামলা করেছি।

শ্রীপুর থানার এস আই আশরাফুল্লাহ্ জানান,খবর পাওয়ার পর রাতেই ঘটনাস্থলে গিয়ে ছিলাম,আমাদের উপস্থিতি টের পেয়ে ওরা পালিয়ে যায়।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান,ওই মহিলার জমির বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি,ঘটনার সঠিক তদন্ত করে আইনানুক ব্যবস্থা গ্রহণ করা হবে।

এস.সানি //১৯.০২.২০২০

Link copied!