AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইসিসির নতুন টুর্নামেন্ট 'চ্যাম্পিয়ন কাপ'


Ekushey Sangbad

০৫:৫৯ পিএম, ফেব্রুয়ারি ১৮, ২০২০
আইসিসির নতুন টুর্নামেন্ট 'চ্যাম্পিয়ন কাপ'

ওয়ানডে আর টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি ইদানিং আবার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করেছে আইসিসি। এবার শোনা যাচ্ছে আরও নতুন পরিকল্পনার তথ্য। 'টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স কাপ' এবং ওয়ানডে চ্যাম্পিয়ন্স কাপ নামে আরও নতুন দুটি টুর্নামেন্ট যুক্ত হতে যাচ্ছে ক্রিকেটবর্ষে। চ্যাম্পিয়ন্স ট্রফি উঠে গেলেও সেই ফরম্যাটেই ছয় দলীয় ওয়ানডে টুর্নামেন্ট ওয়ানডে চ্যাম্পিয়ন্স কাপ এবং ১০ দলের টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন কাপের ভাবনা শুরু করে দিয়েছে আইসিসি।

ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ২০২৩-২০৩১ সালের ক্রিকেট ক্যালেন্ডারে এই দুটি প্রস্তাবিত সিরিজের পরিকল্পনা করছে। গত বছর অক্টোবরে আইসিসি বোর্ড মিটিংয়ে এই টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স কাপ এবং ওয়ানডে চ্যাম্পিয়ন্স কাপ নিয়ে বিভিন্ন দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে আইসিসির একটা মতপার্থক্য চলছেই। তবে সূত্রের খবর এই নতুন দুটি টুর্নামেন্ট চালু করতে বদ্ধপরিকর আইসিসি। 'টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স কাপ' আর একটা টি-টোয়েন্টি বিশ্বকাপ ছাড়া আর কিছুই না। ১০টি দলকে নিয়ে মোট ৪৮টি ম্যাচ হবে।

অন্যদিকে চ্যাম্পিয়ন্স ট্রফির আদলেই হবে 'ওয়ানডে চ্যাম্পিয়ন্স কাপ' টুর্নামেন্ট। ৫০ ওভারের ম্যাচ। ৬টি দল নিয়ে হবে মোট ১৬টি ম্যাচ।২০২৩-২০৩১ এই ক্রিকেট ক্যালেন্ডারে প্রস্তাবিত টুর্নামেন্টগুলি কি কি রয়েছে দেখে নেওয়া যাক-

টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন্স কাপ: ২০২৪, ২০২৮
ওয়ানডে চ্যাম্পিয়ন্স কাপ: ২০২৫, ২০২৯
টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ:২০২৬, ২০৩০

ওয়ানডে ওয়ার্ল্ড কাপ: ২০২৭, ২০৩১

এস.মানিক // ১৮.০২.২০২০

Link copied!