AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পঞ্চগড়ে পেঁয়াজ চাষে আগ্রহী হয়ে উঠেছে কৃষকরা


Ekushey Sangbad

০৫:৫১ পিএম, ফেব্রুয়ারি ১৮, ২০২০
পঞ্চগড়ে পেঁয়াজ চাষে আগ্রহী হয়ে উঠেছে কৃষকরা

বোদা (পঞ্চগড়) প্রতিনিধিঃ পঞ্চগড়ের বোদায় অন্যান্য বছরের তুলনা পেঁয়াজ চাষ বৃদ্ধি পেয়েছে।বাজারে পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় এই উপজেলার কৃষকরা পেঁয়াজ চাষে আগ্রহী হয়ে উঠেছে।

পেঁয়াজ চাষ বৃদ্ধি পাওয়ায় আগের চেয়ে চলতি মৌসুমে পেঁয়াজ এর পুলি(বীজ) এর দাম বৃদ্ধি পেয়েছে।গতকাল বোদা বাজার সহ বিভিন্ন হাট বাজার ঘুরে কৃষকদের পেঁয়াজ এর পুলি(বীজ) কিনতে প্রচুর ভিড় লক্ষ্য করা যায়।

বাজারে চাহিদা ও বীজের মুল্য ভাল থাকায় দুর দুরান্ত থেকে ব্যবসায়ীরা পেঁয়াজ এর বীজ নিয়ে বোদা বাজারে আসে।এ ব্যাপারে কৃষকদের সাথে কথা বললে তারা জানান, অন্যান্য ফসলের চেয়ে পেঁয়াজ এর দাম ভাল।

এক কেজি পেঁয়াজ বর্তমান বাজারে ১০০ থেকে ১২০ দর টাকা পর্যন্ত বিক্রয় হচ্ছে। ধান সহ অন্য ফসলের চেয়ে পেঁয়াজ চাষ অনেক ভাল। তাই এ অঞ্চলের কৃষকরা পেঁয়াজ চাষ করতে বেশি আগ্রহী হচ্ছে। এ ব্যাপারে উপজেলা কৃষি অফিসার মোঃ আল মামুন-অর-রশিদ জানান, পেঁয়াজ চাষের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ১২৫ হেক্টর। কিন্তু লক্ষ্যমাত্রার চেয়ে বেশি জমিতে পেঁয়াজ চাষ হয়েছে। বর্তমান বাজারে পেঁয়াজের দাম বেশি হওয়ায় কৃষকরা পেঁয়াজ চাষ বেশি করে শুরু করেছেন। আবহাওয়া যদি পেঁয়াজ চাষের অনুকুলে থাকে তাহলে পেঁয়াজ চাষে কৃষকের মুখে হাসি ফটবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।

এস.মানিক // ১৮.০২.২০২০

Link copied!