AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফেসবুকে এক নম্বরে আমি দুই নম্বরে মোদি :ডোনাল্ড ট্রাম্প


Ekushey Sangbad

০১:৪১ পিএম, ফেব্রুয়ারি ১৫, ২০২০
ফেসবুকে এক নম্বরে আমি দুই নম্বরে মোদি :ডোনাল্ড ট্রাম্প

আগামি ২৪ ফেব্রুয়ারি দু’দিনের সফরে ভারত যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আসন্ন এ সফরের আগে ভারতের প্রধানমন্ত্রী নরেদ্র মোদির প্রশংসা করে তিনি বলেছেন, ‘ফেসবুকে জনপ্রিয়তার শীর্ষে আমি আর নরেদ্র মোদি রয়েছেন দুই নম্বরে।’

আজ শনিবার সকালে এক টুইটবার্তায় মার্কিন প্রেসিডেন্ট বলেন, 'আমি মনে করি এটা একটা বড় সম্মান। মার্ক জুকারবার্গ সম্প্রতি জানিয়েছেন আমি ফেসবুকে জনপ্রিয়তায় ১ নম্বরে। ভারতের প্রধানমন্ত্রী মোদি ২ নম্বরে রয়েছেন। আসলে, আমি আগামি দুই সপ্তাহের মধ্যেই ভারতে যাচ্ছি। তাই এই সফরের জন্যে দিন গুণছি এখন।’

আগামি ২৪ ও ২৫ ফেব্রুয়ারি ফার্সট লেডি মেলানিয়া ট্রাম্পকে নিয়ে দিল্লি যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট। গুজরাটের আহমেদাবাদ এবং নয়া দিল্লিতে যাবেন তিনি। ট্রাম্পের সফরকে ঘিরে সবধরনের প্রস্তুতি নিচ্ছে ভারত সরকার।

ভারত সফরের আগে শনিবারের করা ওই টুইটে তিনি ভারতের প্রধানমন্ত্রী মোদি এবং ফেসবুকের প্রধান মার্ক জুকারবার্গের কথা উল্লেখ করেন।

ট্রাম্পের ওই টুইটের জবাবে মোদি লিখেন, ‘ভারত অতিথিদের মনে রাখার মতো করে স্বাগত জানাবে। এই সফর ভারত-মার্কিন বন্ধুত্বকে আরও দৃঢ়তর করতে সাহায্য করবে, আরও অনেক দূর এগিয়ে নিয়ে যাবে দু'দেশের সম্পর্ককে।’

ভারতীয় সংবামাধ্যম এনডিটিভি সূত্রে জানা গেছে, ভারতের পা রাখার পর সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্পকে গুজরাটের আহমেদাবাদে নিয়ে যাওয়া হবে। সেখানে বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের উদ্বোধন করবেন তিনি।

মোতেরা স্টেডিয়ামের ওই অনুষ্ঠানে দেশের হাজার হাজার মানুষের সামনে বক্তব্য রাখবেন মার্কিন প্রেসিডেন্ট। অনুষ্ঠানটিতে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে থাকবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

এছাড়া, এ সফরেই ভারত ও আমেরিকার মধ্যে নতুন করে বাণিজ্য চুক্তি স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে ট্রাম্পের ভারত সফরের মূল উদ্দেশ্য এই বাণিজ্য চুক্তি হলেও দু'দেশের সর্বোচ্চ নেতৃত্বের মধ্যে সন্ত্রাসবাদ রোধে একসঙ্গে পদক্ষেপ নেওয়াসহ আরও নানা বিষয়েও আলোচনা হবে বলে মনে করা হচ্ছে।

এস.ক.ক // ১৫.০২.২০২০

Link copied!