AB Bank
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

করোনা ভাইরাস প্রতিরোধে ৯০ হাজারেরও বেশি স্ত্রীনিং:স্বাস্থ্যমন্ত্রী


Ekushey Sangbad

০৬:৪৫ পিএম, ফেব্রুয়ারি ১০, ২০২০
করোনা ভাইরাস প্রতিরোধে ৯০ হাজারেরও বেশি স্ত্রীনিং:স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, এমপি বলেছেন, “গত ১ জানুয়ারি ২০২০ থেকে ১০ ফেব্রুয়ারি, ২০২০ পর্যন্ত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন দেশের স্বাস্থ্য সেবা বিভাগের মাধ্যমে করোনা ভাইরাস প্রতিরোধে এ পর্যন্ত ৯০ হাজার ২৪৫ জন বিদেশ ফেরত যাত্রীর করোনা ভাইরাস সংক্রান্ত মেডিকেল স্ত্রীনিং সম্পন্ন করা হয়েছে।

যার মধ্যে সারাদেশে গত ২৪ ঘন্টায় স্ক্রীনিং করা হয়েছে ১২,৬৩০ জন যাত্রীর।এর মধ্যে গত ২৪ ঘন্টায় ঢাকা, সিলেট ও চট্টগ্রাম বিমান বন্দরে ৬,১৬২ জন, নৌ-বন্দরে ২৪০ জন এবং সমুদ্র বন্দরসমূহ ৬,২২৪ জন বিদেশ ফেরত যাত্রীর করোনা ভাইরাস পরীক্ষার জন্য স্ক্রীনিং সম্পন্ন করা হয়েছে।

আজ দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয় কর্তৃক আয়োজিত স্বাস্থ্য সচেতনতায় করণীয় শীর্ষক বৈঠকে এসব কথা বলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, এমপি।

উল্লেখ্য, গত ৭ ফেব্রুয়ারি থেকে দেশের বন্দরসমূহে বিদেশ ফেরত সকল যাত্রীর করোনা ভাইরাস সতর্কতায় স্ক্রীনিং বাধ্যতামূলক করা হয়েছে। এখন পর্যন্ত দেশের কোথাও কোনো করোনা ভাইরাস রোগী সনাক্ত হয়নি। রংপুরে করোনা ভাইরাস সন্দেহে সদ্য চীন ফেরত একজন শিক্ষার্থী ভর্তি হলেও স্বাস্থ্য পরীক্ষা শেষে তিনি করোনা ভাইরাস মুক্ত বলে নিশ্চিত হওয়া গেছে।

উল্লেখ্য, এখন পর্যন্ত বিশ্বে প্রায় ৪০ হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং প্রায় সাড়ে আটশত মানুষ এই ভাইরাসে ইতোমধ্যে মারা গেছে। বর্তমানে ভাইরাসটি চীনসহ ২৫টি দেশে প্রবেশ করেছে।

স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান খান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ এইচ এম এনায়েত হোসেন, এনএসএস ও জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের লাইন ডাইরেক্টর ডা. মোস্তাফিজুর রহমানসহ অন্যান্য ঊর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

এস.পি.এই // ১০.০২.২০২০

Link copied!