AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চীনের সাথে বাণিজ্যের বিষয় পর্যবেক্ষণ করছে সরকার:বাণিজ্যমন্ত্রী


Ekushey Sangbad

০৭:৫৬ পিএম, ফেব্রুয়ারি ৬, ২০২০
চীনের সাথে বাণিজ্যের বিষয় পর্যবেক্ষণ করছে সরকার:বাণিজ্যমন্ত্রী

একুশে সংবাদ : বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, চীন বাংলাদেশের বড় ব্যবসায়িক অংশীদার। করোনা ভাইরাস নিয়ে বিশ্বব্যাপী আতঙ্ক বিরাজ করছে। বাংলাদেশও বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছে। দেশের আমদানি ও রপ্তানি সংশ্লিষ্টদের সাথে বাণিজ্য সচিব আজ একটি বৈঠক করেছেন। সংশ্লিষ্ট সকলকে এ বিষয়ের ওপর নজর রাখার পরামর্শ দেয়া হয়েছে।

আগামী তিন দিনের মধ্যে এফবিসিসিআই চীনের সাথে বাণিজ্য বিষয়ে একটি প্রতিবেদন দেবে। এ প্রতিবেদনের ওপর সরকার পরবর্তী করণীয় নির্ধারণ করবে।

বাণিজ্যমন্ত্রী আজ সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, করোনা ভাইরাস নিয়ে যে সমস্যা চলছে, উভয় দেশের বাণিজ্য ক্ষেত্রে এর প্রভাব পর্যালোচনা করে সরকার সঠিক সিদ্ধান্ত গ্রহণ করবে। এ সমস্যা বেশি দিন অব্যাহত থাকলে আগামী দিনের সমস্যাগুলো চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাণিজ্য মন্ত্রণালয় তথা সরকার এ বিষয়ে সতর্ক রয়েছে। শুধু বাংলাদেশ নয়, পৃথিবীর সব দেশ বিষয়টি নিয়ে চিন্তা করছে। বাংলাদেশ সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এ বিষয়ে কাজ করছে।

বাণিজ্যমন্ত্রী আরো বলেন, তৈরি পোশাক খাতের কাঁচামাল-সহ অন্যান্য পণ্য আমদানি-রপ্তানির ক্ষেত্রে এ মুহুর্তে কোনো সমস্যা নেই। করোনা ভাইরাস সমস্যা দীর্ঘায়িত হলে চিন্তা করতে হবে। চীনের সাথে যেসব সেক্টরে বাণিজ্য রয়েছে বিশেষ করে বিজিএমইএ এবং বিকেএমইএ-সহ সংশ্লিষ্টরা এ বিষয়ে কাজ করছে। যথাসময়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ জাফর উদ্দীন এ সময় উপস্থিত ছিলেন।

এস.পি.এই // ০৬.০২.২০২০

Link copied!