AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নখের হলদেটে ভাব, দূর করুন সহজ উপায়ে


Ekushey Sangbad

১২:৩৫ পিএম, আগস্ট ২৮, ২০১৫
নখের হলদেটে ভাব, দূর করুন সহজ উপায়ে

একুশে সংবাদ : আজকাল আমরা এতটাই ব্যস্ত যে শরীরের ক্ষুদ্র ক্ষুদ্র অংশের প্রতি যত্ন নেয়া প্রায়ই সম্ভব হয় উঠে না। আর তাই কারো মুখে গন্ধ- কারণ দাঁত পরিষ্কার হয় না নিয়মিত। আজকে শুধু আমরা নখ নিয়েই থাকতে চাই। কেননা নখের প্রতি যত্ন নেয়া মানুষ খুবই কম দেখা যায়। অথচ একটু সময় বের করে নখ পরিষ্কার করলে-আপনার হাত এবং পা অনেক সুন্দর দেখাবে। আর তাই আজকে নখ পরিষ্কার করার কয়েকটি সহজ উপায় আপনাদের বাতলে দেব।  

লেবুর রস

লেবু হল প্রাকৃতিক ব্লিচিং উপাদান, যা আপনার নখের হলদেটে ভাব দূর করে নখের গোলাপি আভা ধরে রাখে। একটি বাটিতে পর্যাপ্ত পরিমাণে লেবুর রস নিন। ১০/১৫ মিনিট লেবুর রসে নখ ভিজিয়ে রাখুন। এরপর একটি টুথব্রাশ দিয়ে নখের হলুদ অংশগুলো আলতো করে ঘষুন। কুসুম গরম পানি দিয়ে নখ ধুঁয়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। ভাল ফল পেতে দিনে দুবার করুন।  

হাইড্রোজেন পারঅক্সাইড

হাইড্রোজেন পারঅক্সাইড নখের হলদে দাগ দূর করতে সাহায্য করে। তবে এর পরিমাণে বেশি ব্যবহার না করাই ভাল। ১/২ কাপ পানির মধ্যে ২/৩ টেবিলচামচ হাইড্রোজেন পারঅক্সাইড মিশিয়ে পেষ্ট তৈরি করে নিন। ২ মিনিটে নখটি পেষ্টটিতে ভিজিয়ে রাখুন। নরম ব্রাশ দিয়ে নখের হলদে অংশটি ঘঁষে ফেলুন। এরপর কুসুম গরম পানি দিয়ে নখ ধুঁয়ে ফেলুন। সপ্তাহে ১ বার এই পদ্ধতি ব্যবহার করতে পারেন। খুব বেশী জেদি দাগ হলে হাইড্রোজেন পারঅক্সাইড সরাসরি দাগের উপর ব্যবহার করা যেতে পারে। তবে সতর্ক থাকবেন হাইড্রোজেন পারঅক্সাইডের পরিমাণ যেন বেশী না হয়ে যায়।  

টুথপেষ্ট

সাদা টুথপেষ্ট যেভাবে আমাদের দাঁত সাদা করে থাকে তেমনি এটি নখের হলদেটে ভাব দূর করে নখকে সাদা করে থাকে। নখের হলদে দাগের ওপর সাদা টুথপেষ্ট লাগান। ৫/১০ মিনিট পর সেটি ধুঁয়ে ফেলুন। এটি সপ্তাহে তিন বার করুন।  

বেকিং সোডা

নখের দাগ দূর করতে যে উপাদানগুলো সবচেয়ে বেশি ব্যবহার হয় তার মধ্যে বেকিং সোডা অন্যতম। ১ টেবিল চামচ বেকিং সোডা, ১/২ চাচামচ অলিভ ওয়েল,১ চাচামচ লেবুর রস দিয়ে পেষ্ট তৈরি করুন। পেষ্টটি নরম ব্রাশ দিয়ে নখের ওপর ঘষুন। ৫/১০ মিনিট পর কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। ভাল পেতে সপ্তাহে ১ বার করুন।  

কমলার খোসা

ত্বকের যত্ন এ কমলার খোসার ব্যবহার কথা আমরা সবাই জানি। এই কমলার খোসা দিয়ে খুব সহজে নখের দাগ দূর করা যায়। কমলার খোসা দিয়ে প্রতিদিন ঘষুন নখের হলদে অংশে। কয়েক সপ্তাহ করার পর আপনার নখের হলদে ভাব কেটে যেয়ে এর গোলাপি রং ফিরে এসেছে।     একুশে সংবাদ ডটকম/এসএস/২৮.০৮.০১৫
Link copied!